আরও বিপদে পড়বে রোহিঙ্গারা : আরসা

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : রোহিঙ্গা বিদ্রোহীদের সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) বলছে, বাংলাদেশ থেকে ফিরে যাওয়ার পর রোহিঙ্গা শরণার্থীরা আরও বেশি বিপদে পড়বে।

দেশে ফেরার পর মিয়ানমার সরকার তাদের নিরাপত্তা দেবে না- এমন অভিযোগ করে আরসা আরও বলছে, এর মাধ্যমে মিয়ানমার সরকার রোহিঙ্গাদের দেশে নিয়ে নিজেদের শরণার্থী শিবিরগুলোতে বন্দি করে ফেলতে চাচ্ছে।

রবিবার এক বিবৃতিতে এসব অভিযোগ করে আরসা।

বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের কীভাবে ফেরত পাঠানো হবে- তা চূড়ান্ত করে গত ১৬ জানুয়ারি একটি চুক্তিতে সই করেছে বাংলাদেশ ও মিয়ানমারের যৌথ ওয়ার্কিং গ্রুপ।

তবে প্রত্যাবাসনে মিয়ানমারের এ চুক্তিকে ধোঁকাবাজি বলে মনে করছে আরসা। পার্স টুডের এক প্রতিবেদনে আরসার এ বিবৃতি প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে মিয়ানমার সেনাবাহিনী সন্ত্রাস দমনের নামে রাখাইন রাজ্যে হিংস্র অভিযান চালায়। এ সময় তারা নির্যাতন, বাড়িঘরে আগুন ও গণধর্ষণ চালালে রোহিঙ্গারা পালিয়ে বাংলাদেশে আসতে শুরু করে। এ অভিযান শুরুর পর থেকে প্রায় ৮ লাখ রোহিঙ্গা নতুন করে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এখনও আসছে। তাদের ফেরত নেয়ার বিষয়ে বাংলাদেশ-মিয়ানমার চুক্তি স্বাক্ষরের পরও সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা।

Be the first to comment on "আরও বিপদে পড়বে রোহিঙ্গারা : আরসা"

Leave a comment

Your email address will not be published.




sixteen − fourteen =