হাথুরুসিংহেকে স্যালুট জানালেন মাশরাফি

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : গত চার বছর তিনি ছিলেন বাংলাদেশের কোচ। এখন তিনি শ্রীলঙ্কার কোচ এবং ত্রিদেশীয় ক্রিকেটে টাইগারদের প্রতিপক্ষ। কেমন ছিলেন হাথুরুসিংহে? কেউ কেউ বলে থাকেন দারুণ চৌকস কোচ, ক্রিকেট বোধ-বুদ্ধি ও বিবেচনা দারুণ, লক্ষ্য ও পরিকল্পনা নির্ধারণেও যথেষ্ট দূরদর্শী। সে কারণেই টিম বাংলাদেশ শেষ চার বছরে সেরা ক্রিকেট খেলেছে।

বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফির গত আসরে ওপরের দিকে জায়গা করে নিয়েছে। সাবেক কোচকে কৃতিত্ব দিতে এতটুকু কার্পণ্য নেই মাশরাফির। তিন জাতি সিরিজ শুরু ২৪ ঘণ্টা আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে মাশরাফি জানিয়ে দিলেন, ‘হাথুরুসিংহেকে আমার স্যালুট। গত তিন বছরের বেশি সময় তিনি আমাদের সঙ্গে কাজ করেছেন। আমাদের ভালো খেলার পেছনে তার অবদান যথেষ্ঠ। তবে আমরা খেলয়াররাও তার পাশে ছিলাম। আমরাও তিলে তিলে তৈরি হয়েছি। জায়গা মতো পারফর্ম করার মানসিকতা জন্ম নিয়েছে, প্রয়োগ ক্ষমতাও বেড়েছে অনেক, আর সেটা একদিনে হয়নি। বিশ্বকাপে যখন মাহমুদউল্লাহ সেঞ্চুরি করে সেই সময় উইকেটে গিয়ে কিন্তু কেউ তাকে বুদ্ধি পরামর্শ দেয়নি, সে তার নিজের মেধা, প্রজ্ঞা ও সামর্থ্য দিয়েই সেঞ্চুরি করেছে।’

তার মানে মাশরাফি বুঝিয়ে দিলেন কোচ হাথুরুর অবশ্যই ভূমিকা আছে, তবে মাঠে জায়গা মতো কাজের কাজগুলো করেছেন ক্রিকেটাররাই। কৃতিত্ব খেলোয়াড়দেরই পাওনা বেশি।

Be the first to comment on "হাথুরুসিংহেকে স্যালুট জানালেন মাশরাফি"

Leave a comment

Your email address will not be published.




3 + twenty =