অস্ট্রেলিয়া দলে সহকারী কোচের দায়িত্বে পন্টিং

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ড্যারেন লেহম্যান দায়িত্ব ছাড়লে অস্ট্রেলিয়া দলের টি-টোয়েন্টি কোচ হিসেবে নিয়োগ পাবেন রিকি পন্টিং, ক’দিন আগে এমন খবর বেরিয়েছিল। তবে সেটা অনেক দূরের পথ। নতুন খবর হলো, এখনই লেহম্যানের সহকারী হিসেবে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি শিবিরে যোগ দিচ্ছেন অজিদের সাবেক এই বিশ্বকাপজয়ী অধিনায়ক। নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন ত্রিদেশীয় সিরিজে লেহম্যানের সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

ত্রিদেশীয় সিরিজের পরপরই শুরু হয়ে যাবে অস্ট্রেলিয়ার দক্ষিণ আফ্রিকা সফর। গ্রায়েম হিক, ডেভিড স্যাকার আর ব্র্যাড হাডিনসহ দলের কোচিং স্টাফদের বেশিরভাগই সেই সফরের প্রস্তুতিতে ব্যস্ত।

৩ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজটি। শেষ হবে ২১ ফেব্রুয়ারি অকল্যান্ডে। এরপর ১ মার্চ থেকেই আবার শুরু দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম টেস্ট। ত্রিদেশীয় সিরিজে তাই কোচিং স্টাফের শুন্যস্থানটা পূরণ করতে হবে পন্টিংকে। ড্যারেন লেহম্যান ছাড়াও পন্টিংয়ের সঙ্গে থাকবেন ট্রয় কোলি আর ম্যাথু মট।

পন্টিংয়ের অবশ্য অস্ট্রেলিয়া দলের সহকারী কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে আগেও। গত বছর শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের সিরিজের ২৪ ঘন্টার মধ্যেই দলের ভারত সফর থাকায় এই দায়িত্ব পালন করেন তিনি।

আবারও দলের দায়িত্ব নিতে মুখিয়ে রয়েছেন পন্টিং। অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক বলেন, ‘অস্ট্রেলিয়া দলে আবারও যুক্ত হতে পেরে আমি রোমাঞ্চিত। ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটি দুর্দান্ত একটি সিরিজ হবে। গত বছর শ্রীলঙ্কায় এই দলের সঙ্গে কাজ আমি দারুণ উপভোগ করেছি। ড্যারেন, ট্রয় আর ম্যাথুর সঙ্গে কাজ শুরু করতে আর তর সইছে না।’

Be the first to comment on "অস্ট্রেলিয়া দলে সহকারী কোচের দায়িত্বে পন্টিং"

Leave a comment

Your email address will not be published.




3 − 2 =