আরেকটি প্রতারণার নির্বাচনের সুযোগ নেই : গয়েশ্বর

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো আরেকটি প্রতারণার নির্বাচন করার সুযোগ ও সামর্থ্য কোনোটিই বর্তমান সরকারের নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, এই সরকারের বিএনপিকে বাদ দিয়ে নির্বাচন করার সামর্থ্যও যেমন নাই, আবার বিএনপিকে নিয়ে নির্বাচন করার সৎ সাহসও নাই।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলার কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ উন্মুক্ত গণতান্ত্রিক পরিষদ আয়োজিত ‘বর্তমার রাজনৈতিক প্রেক্ষাপটে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিরোধী দল ও নির্বাচন কমিশনের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, আগামী নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে কি করবে না, এটা আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ না। আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ দেশের মানুষ ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারল কি, পারল না। যেহেতু বিএনপি বহুদলীয় গণতন্ত্রে বিশ্বাস করে। তাই জনগণ যাতে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে পারে এমন নির্বাচন আদায় করাই আমাদের দায়িত্ব, বিএনপির কাজ।

বিএনপির এই নেতা বলেন, দেশের মালিক জনগণ। তারাই সিদ্ধান্ত দেবে আগামী দিনে আমাদের কী করতে হবে। তাদের আকাঙ্ক্ষার জন্য আমাদের লড়াই করতে হবে। অবাধ, সুষ্ঠু নির্বাচন করার জন্য যা করা দরকার খালেদা জিয়ার নেতৃত্বে আমাদের করতে হবে। আমাদের সময় সংক্ষিপ্ত, তার চেয়ে বেশি সংক্ষিপ্ত আজকের সরকারের সময়।

তিনি বলেন, জনগণ এখন আশঙ্কার মধ্যে আছে। সবাই এখন একটাই প্রশ্ন করে আগামীতে আমরা কি ভোট দিতে পারব? দেশে শেখ হাসিনার অধীনে নির্বাচন হলে আশঙ্কামুক্ত হবে না মানুষ। তারা ভোটকেন্দ্রে যাবে না। তাহলে আমরা ভোটকেন্দ্রে কাকে নিয়ে যাব। সেখানে আমরা কেন জেনে-শুনে বিষ করব পান। সে কারণেই বিএনপি ভোটে গেল কি গেল না- এখন প্রশ্ন না জনগণের। ভোটের অধিকার কীভাবে আদায় করা যায়, সেটাই হলো বিএনপির কাজ।

আয়োজক সংগঠনের সভাপতি রমিজ উদ্দিন রুমির সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মো. ইব্রাহিম বীর প্রতীক, বিএনপির নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, জিনাফের সভাপতি মিয়া মো. আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

Be the first to comment on "আরেকটি প্রতারণার নির্বাচনের সুযোগ নেই : গয়েশ্বর"

Leave a comment

Your email address will not be published.




2 × one =