নারায়ণগঞ্জে দুই সাংবাদিকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : নারায়ণগঞ্জের দুই সাংবাদিকের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের বিতর্কিত ৫৭ ধারায় মামলা হয়েছে। সোমবার রাতে সদর মডেল থানায় মামলাটি করেন সায়েম আহমেদ নামে এক ব্যক্তি।

মামলায় অনলাইন নিউজ পোর্টাল নিউজ নারায়ণগঞ্জ২৪ ডট নেটের এডিটর ইন চিফ শাহজাহান শামীম ও নির্বাহী সম্পাদক তানভীর হোসেনকে আসামি করা হয়েছে। শাহজাহান শামীম একজন চলচ্চিত্র নির্মাতাও। তিনি সম্প্রতি সরকারি অনুদানে নারায়ণগঞ্জের বক্তাবলীতে ‘৭১ সালে সংঘটিত গণহত্যা নিয়ে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘বক্তাবলীর কান্না’ নির্মাণ শুরু করেছেন।

মামলার বাদী সায়েম আহমেদের বাড়ি সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের কুঁড়েরপাড় গ্রামে। মামলা প্রসঙ্গে তিনি বলেন, গত ২৬ ডিসেম্বর নিউজ পোর্টালটিতে ‘আলীরটেকে হাইব্রিড আওয়ামী লীগ নেতাদের দাপটে কোণঠাসা ত্যাগী নেতাকর্মীরা’ শীর্ষক সংবাদে তাকে নিয়ে ছবিসহ সংবাদ প্রকাশিত হয়। ওই নিউজে তার পারিবারিক, সামাজিক ও ব্যবসায়িক সম্মান ক্ষুণ্ণ হয়েছে। তার দাবি, তিনি সরাসরি থানায় মামলা করেননি। গত ২৭ ডিসেম্বর আদালতে মামলার আবেদন করেন। পরে আদালত থানাকে মামলা নিতে নির্দেশ দিয়েছেন।

মামলার আর্জিতে সায়েম নিজেকে এনএন নিটিং ও এনএন কন্সট্রাকশনের স্বত্বাধিকারী, বাংলাদেশ হোসিয়ারি অ্যাসোসিয়েশন, ইয়ার্ন মার্চেন্ট অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সদস্য দাবি করেছেন।

নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাক বলেন, আদালতের নির্দেশে মামলা রেকর্ড করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

নিউজ নারায়ণগঞ্জ২৪ ডটকমের এডিটর ইন চিফ শাহজাহান শামীম বলেন, আমাদের সংবাদটি তথ্যনির্ভর ছিল। সংবাদে সায়েম আহমেদেরও বক্তব্য নেয়া হয়েছে। এরপরও মামলা করাটা দুঃখজনক।

Be the first to comment on "নারায়ণগঞ্জে দুই সাংবাদিকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা"

Leave a comment

Your email address will not be published.




11 − 9 =