বাঙালী সংস্কৃতির উপর যে কোন আগ্রাসান প্রতিহত করতে হবে : নাসিম

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : মুক্তিযুদ্ধের চেতনায় নাটক ও সংস্কৃতি লালনের আহবান জানিয়ে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য,১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন- যে কোন মূল্যে বাঙালী সংস্কৃতি ধরে রাখতে হবে। কোন অপশক্তি যেন সংস্কৃতির উপর ভর করে  মুক্তিযুদ্ধের চেতনাকে বিনাশ করতে না পারে। বঙ্গবন্ধু ও বাঙালী সংস্কৃতি অবিচ্ছেদ্য অংশ বলেও তিনি মন্তব্য করে আরো বলেছেন নাটক ও সাংস্কৃতিক অঙ্গনে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শকে সমুন্নত রাখতে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এই আদর্শ বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।  বাঙালী সংস্কৃতির সুতিকাগার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী করতে সাংস্কৃতিক কর্মীদের মাঠে থাকার জন্যও  মোহাম্মদ নাসিম আহবান জানান। তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় সিরাজগঞ্জে সপ্তাহব্যাপী নাট্যোৎসবের উদ্বোধন করে আরো বলেছেন-বাঙালী সংস্কৃতির উপর যে কোন আগ্রাসন প্রতিহত করতে সাংস্কৃতিক কর্মীদের এগিয়ে আসতে হবে। অপশক্তিকে রুখে দিতে হবে।

সিরাজগঞ্জ শহরের শহীদ এম. মনসুর আলী অডিটোরিয়ামে নাট্যধার আয়োজিত সপ্তাহব্যাপী এই নাট্য উৎসবে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা। এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার শাহিনুর আলম খান, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা ও জান্নাত আরা তালুকদার হেনরী। স্বগ বক্তব্য দেন নাট্যাধার নাট্য সংগঠনের সভাপতি মাহমুদুল হাসান লালন।

উৎসবের প্রথম দিনে  সিরাজগঞ্জের প্রবীণ সাংস্কৃতিক  ও রাজনৈতিক ব্যক্তিত্ব,মুক্তিযুদ্ধের সংগঠক আনোয়ার হোসেন রতুকে সংবর্র্ধনা প্রদান করা হয়। নাট্যোৎসবের প্রথম রাতে নাট্যাধার পরিবেশিত অতঃপর বিষাদসিন্ধু মঞ্চস্থ হয়।

Be the first to comment on "বাঙালী সংস্কৃতির উপর যে কোন আগ্রাসান প্রতিহত করতে হবে : নাসিম"

Leave a comment

Your email address will not be published.




3 × 2 =