‘কোহলি নয়, রোহিতই ভারতের সেরা ব্যাটসম্যান’

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : বিরাট কোহলির সমর্থকরা কান খুলে শুনুন! যখন পুরো বিশ্ব সেরা ব্যাটসম্যানের বিতর্কে বিরাট কোহলি, স্টিভেন স্মিথ, জো রুট আর কেন উইলিয়ামসনকে নিয়ে কথা বলছে। তখন ভারতের সাবেক নির্বাচক সন্দ্বীপ পাতিল বলছেন চোখ কপালে উঠার মতো কথা!

বিশ্বের হিসেব তো আরও পরে, পাতিলের কাছে ভারতেরই সেরা ব্যাটসম্যান মনে হয় না কোহলিকে। সীমিত ওভারের ক্রিকেটে তার চেয়ে রোহিতকে অনেক বেশি এগিয়ে রাখছেন সাবেক এই নির্বাচক। তবে কোহলিকে ভারতের এ সময়ের সেরা টেস্ট ব্যাটসম্যান মানতে আপত্তি নেই তার।

সম্প্রতি এক সাক্ষাতকারে পাতিল বলেন, ‘বিরাট কোহলির সমর্থকরা হয়তো আমার কথাটা পছন্দ করবেন না। তবে বলতেই হবে, এই মুহূর্তে ভারতের সেরা ব্যাটসম্যান রোহিত।’

কোহলির অনুপস্থিতিতে শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের সিরিজে ভারতকে নেতৃত্ব দিয়েছেন রোহিত। অধিনায়ক হিসেবে দলকে শুধু জয় এনে দেয়া নয়, এই সিরিজেই ওয়ানডেতে নিজের তৃতীয় ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন এই ওপেনার।

টি-টোয়েন্টিতেও রোহিত আছেন সেরা ফর্মে। ইন্দোরে যৌথভাবে এই ফরমেটের দ্রুততম সেঞ্চুরির মালিক হয়েছেন। টি-টোয়েন্টিতে ভারতীয় কোনো ব্যাটসম্যানের ব্যক্তিগত সর্বোচ্চও এখন তার (১১৮ রান)।

পাতিল তাই রোহিতকে বলছেন সীমিত ওভারের সেরা, ‘বিরাট অবশ্যই গ্রেট ব্যাটসম্যান, এটা নিয়ে কোনো সন্দেহ নেই। তবে সে ভারতের সেরা টেস্ট ব্যাটসম্যান। যখন সীমিত ওভারের কথা বলবেন, রোহিত তার চেয়ে এগিয়ে।’

যদিও পরিসংখ্যান বলছে ভিন্ন কথা। ২০১৭ সালে সব ফরমেটেই রোহিতের চেয়ে এগিয়ে কোহলি। টেস্টে এ বছর ৭৫.৬৪ গড়ে ১০৫৯ রান নিয়ে কোহলি আছেন বিশ্বের সেরা ব্যাটসম্যানদের মধ্যে চার নাম্বারে, যে তালিকায় রোহিত অনেক পিছিয়ে।

ওয়ানডেতে ৭৬.৮৪ গড়ে ১৪৬০ রান করে সবার উপরে কোহলি। যেখানে ৭১.৮৩ গড়ে রোহিত করেছেন ১১৪০ রান। টি-টোয়েন্টিতেও এগিয়ে কোহলিই। ২০১৭ সালে ৩৭.৩৭ গড়ে ২৯৯ রান করেছেন ভারতীয় অধিনায়ক। রোহিত করেছেন ৩১.৪৪ গড়ে ২৮৩ রান।

Be the first to comment on "‘কোহলি নয়, রোহিতই ভারতের সেরা ব্যাটসম্যান’"

Leave a comment

Your email address will not be published.




1 × five =