দক্ষিণ কোরিয়ায় কিম !

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : সম্প্রতি দক্ষিণ কোরিয়ায় পা রেখেছেন কিম জং উন। তাকে ঘিরে মানুষের আগ্রহের শেষ নেয়। তবে যার কথা বলছি তিনি আসল কিম নন। দেখতে অবিকল কিমের মতো হলেও তার নাম আসলে ড্রাগন কিম।

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের বেশ ধারণ করে দেশে দেশে ঘুরে বেরান এমন বেশ কয়েকজন মানুষ আছেন। এদের মধ্যে সর্বাধিক পরিচিতি পাওয়া মানুষটি হচ্ছেন ড্রাগন কিম।

গুরুগম্ভীর চেহারা করে হাঁটেন আর রাজকীয় ভঙ্গিতে মানুষকে দেখে হাত নাড়েন এই ড্রাগন কিম। রাস্তায় পথ চলতি মানুষেরা তাকে থেকে থমকে যান। আসলেই কি তিনি কিম নাকি অন্য কেউ?

জ্বালাময়ী রাজনৈতিক বক্তব্য বা কর্মকাণ্ড বাদ দিয়ে রাস্তায় একলা ঘুরে বেরানো কিমকে দেখে লোকে অবাক হয়, মজাও পায়। স্মার্ট ফোন বের করে ছবিও তোলেন লোকজন।

ব্যপারটি ড্রাগন কিম রীতিমত উপভোগ করেন। তিনি যখন যুক্তরাষ্ট্রে সফরে গিয়েছিলেন, অনেকেই ভেবেছিলেন তিনি সত্যিকারের কিম জং উন। উত্তর কোরিয়ার নেতা ভেবে অনেকে সেসময় তাকে গালিও দিয়েছিল। কেউ কেউ তেড়ে এসে ঘুষি মারতে চেয়েছিল তার মুখে।

এমনকি মার্কিন মুলুকে কিম কি করছেন কিংবা তার উচিত যুক্তরাষ্ট্র ছেড়ে চলে যাওয়া এমন হুঁশিয়ারিও হজম করতে হয়েছে তাকে। এই মূহুর্তে তিনি রয়েছেন দক্ষিণ কোরিয়ার রাজধানী সিওলে। গত চার বছর ধরেই তিনি জনসম্মুখে কিমের বেশ ধরে ঘুরে বেরাচ্ছেন।

এক সময় সামরিক বাহিনীতে কাজ করতেন ড্রাগন কিম। সে সময় সবাই বলত তাকে দেখতে কিম জং উনের মতই লাগে।তখন থেকেই কিম জং উনের মত সাজ পোশাক করতে শুরু করেন। বদলে ফেলেন নিজের চুলের স্টাইলও। এখন কিমের মতো চেহারা করে ঘুরে বেড়ানোটাই তার পেশা।

Be the first to comment on "দক্ষিণ কোরিয়ায় কিম !"

Leave a comment

Your email address will not be published.




20 − fourteen =