বড়দিনকে ঘিরে রাজধানীতে নিরাপত্তা জোরদার

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : খ্রিষ্ট ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শুভ বড়দিন নির্বিঘ্নে পালন করার লক্ষ্যে আগামীকাল সোমবার রাজধানীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এদিন নগরীতে নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন সড়কে চেক পোস্ট বাড়ানো হয়েছে, একই সঙ্গে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা কঠোর নজরদারি করবে।

সম্প্রতি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সদর দফতরে নিরাপত্তা ও ট্রাফিক সংক্রান্ত সমন্বয় সভায় এসব কথা জানান ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

ওই সভায় আছাদুজ্জামান মিয়া বলেন, সব ধরনের ধর্মাবলম্বীদের নিরাপত্তা দেয়া আমাদের দায়িত্ব। বড়দিনের নিরাপত্তায় আমাদের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেয়া হবে। বড়দিনকে ঘিরে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে আমাদের কাজ এরই মধ্যে শুরু হয়েছে।

তিনি বলেন, এ উপলক্ষে নগরীতে ব্লক রেইড, চেকপোস্ট, আবাসিক হোটেলসহ বড় বড় স্থাপনায় নিয়মিত নজরদারি রাখা হচ্ছে।

বড়দিনের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ডিএমপি কমিশনার আরও বলেন, প্রতিটি চার্চে আর্চওয়ে থাকতে হবে। চার্চে প্রবেশ করতে হলে প্রত্যেক দর্শনার্থীকেই এই আর্চওয়ে দিয়ে যেতে হবে। তল্লাশির ক্ষেত্রে মেটাল ডিটেক্টর ও ম্যানুয়ালি হাত দিয়ে তল্লাশি করা হবে। সবার প্রতি আমাদের ব্যবহার হবে বিনয়ী, তবে কঠোর পেশাদারিত্বও থাকতে হবে।

ডিএমপি কমিশনার জানান, অনুষ্ঠানের জায়গাগুলো ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করা হবে, থাকবে অগ্নিনির্বাপণ ও অ্যাম্বুলেন্সের ব্যবস্থা।

চার্চ এলাকায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ থাকতে হবে জানিয়ে তিনি বলেন, চার্চ এলাকায় কোনও ভাসমান দোকান বা হকার থাকতে দেওয়া হবে না। কোনও ধরনের ব্যাগ, ট্রলি ব্যাগ বা ব্যাগপ্যাক নিয়ে চার্চে কেউ আসতে পারবেন না।

পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা জানিয়েছেন, বড় দিনের আনুষ্ঠানিকতায় নিরাপত্তার কোন ঘাটতি নেই। খ্রীষ্টান ধর্মাবলম্বীরা যাতে নির্বিঘ্নে তাদের ধর্মীয় কার্যাদি সম্পন্ন করতে পারে এজন্য কঠোর নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। উৎসবস্থলে ও আশপাশে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও গোয়েন্দা পুলিশের নজরদারি থাকবে।

Be the first to comment on "বড়দিনকে ঘিরে রাজধানীতে নিরাপত্তা জোরদার"

Leave a comment

Your email address will not be published.




eight + ten =