ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ফাইনালে শক্তিশালী ভারতকে ১-০ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। ৪১ মিনিটে শামসুন্নাহারের গোলে এগিয়ে বিরতিতে গেছে লাল-সবুজ জার্সিধারীরা। দ্বিতীয়ার্ধে আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলা হলেও আর কেউ গোল করতে পারেনি।

 

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে রবিবার দুপুরে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবলের পসরা মেলে বাংলাদেশ। ষষ্ঠ মিনিটে আনুচিং মোগিনির হেড ক্রসবার উঁচিয়ে বেরিয়ে যায়।

 

নবম মিনিটে প্রথম আক্রমণে যায় লিগে বাংলাদেশের কাছে ৩-০ গোলে হারা ভারত। পবিত্রা মুরুগেসানের ফ্রি-কিক সোজা গোলরক্ষক মাহমুদা আক্তারের গ্লাভসে জমে যায়। ২২তম মিনিটে একা পেয়েও গোলরক্ষকের গায়ে মেরে সুযোগ নষ্ট করেন আনুচিং। গোল না পাওয়ার হতাশা থাকলেও হাজার দশেক দর্শক ‘বাংলাদেশ-বাংলাদেশ’ স্লোগানে গ্যালারি মাতিয়ে রাখে।

৩২তম মিনিটে দুই ডিফেন্ডারকে কাটিয়ে দুরূহ কোণ থেকে তহুরার নেওয়া শটে দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। একটু দূরে থাকায় আনুচিং দরকারি টোকা দিতে পারেননি।

৪১তম মিনিটে আসে কাঙ্ক্ষিত গোল। ডান দিক দিয়ে আক্রমণে উঠে শামসুন্নাহারের বাড়ানো বলে আনুচিংয়ের শট গোলরক্ষক ফেরানোর পর ফিরতি শটে লক্ষ্যভেদ করেন শামসুন্নাহার। প্রতিযোগিতায় এ নিয়ে দ্বিতীয় গোল করলেন এ ডিফেন্ডার। গ্যালারিতে উৎসবের ঢেউ পায় বাড়তি মাত্রা।

 

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণের সুযোগ নষ্ট হয় বাংলাদেশের। বাঁ দিক থেকে মার্জিয়ার নেওয়া কর্নারে ছোট ডি বক্সের ভেতর থেকে আনুচিংয়ের হেড ক্রসবারের ওপর দিয়ে বেরিয়ে যায়। ৫৭তম মিনিটে ডান দিকে দিয়ে ডি-বক্সের ভেতর ঢুকে আনুচিংয়ের আরেকটি গোলের প্রচেষ্টা ফিস্ট করে ফেরান গোলরক্ষক।

৬১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সহজ সুযোগ নষ্ট হয়। মাঝ মাঠ থেকে মার্জিয়ার পাস থেকে পাওয়া বল আনুচিং আলতো টোকায় বাড়িয়ে দেন তহুরাকে। শট না নিয়ে গোলরক্ষককে কাটাতে গিয়ে দেরি করে ফেলেন এই ফরোয়ার্ড।

 

শেষ দিকে ভারতের রক্ষণে চাপ বজায় রেখে ব্যবধান বাড়ানোর চেষ্টা করে যায় বাংলাদেশ। মনিকার ক্রসে ঋতুপর্না ও শামসুন্নাহার কেউই গোলমুখ থেকে টোকা দেওয়ার কাজটুকু করতে পারায় আর গোল আসেনি।

স্টেডিয়ামে তৈরি হয় উৎসবমুখর পরিবেশ। ৮/১০ হাজার লোক গ্যালারি থেকে গলা ফাটিয়ে সমর্থন দিয়েছেন আঁখি-মনিকারে।

গ্রুপ পর্বের তিন ম্যাচে এক গোলও হজম করেনি লাল-সবুজ জার্সিধারীরা। এই জয়ে অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলের প্রথম আসরেই চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ।

Be the first to comment on "ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা"

Leave a comment

Your email address will not be published.




four × 1 =