ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : বড় বাঁচা বেঁচে গেল রিয়াল মাদ্রিদ। ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল জাজিরা রীতিমত ভয় দেখিয়ে ছেড়েছে বর্তমান চ্যাম্পিয়নদের। পিছিয়ে পড়া জিনেদিন জিদানের দল শেষপর্যন্ত জয় নিয়ে মাঠ ছেড়েছে ক্রিশ্চিয়ানো রোনালদো আর বদলি গ্যারেথ বেলের গোলে। ২-১ গোলের জয় নিয়ে ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠে গেছে রিয়াল।

বুধবার রাতে আবু ধাবির জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত সেমিফাইনালে বল দখলের লড়াইয়ে এগিয়েই ছিল রিয়াল। ম্যাচের শুরু থেকে একের পর এক আক্রমণ করে যায় তারা। তবে প্রথমার্ধে ৭৪ শতাংশ সময় বল দখলে রেখে ১৭টি শট নিলেও একটিও জালের দেখা পায়নি। এর জন্য অবশ্য কৃতিত্ব দিতে হবে আল জাজিরার গোলরক্ষক আলি খাসিফকে। রিয়ালের সাতটি শট লক্ষ্যে থাকলেও দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন তিনি।

এর মধ্যে সবাইকে অবাক করে দিয়ে এগিয়ে যায় আল জাজিরাই। ৪১ তম মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে কোনাকুনি শটে রিয়ালের জালে বল জড়িয়ে দেন জাজিরার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রোমারিনিয়ো। গোল হতে পারতো আরও একটি। দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটের মাথায় দলটির ডাচ মিডফিল্ডার এমবার্ক বসুফা গোল করলেও রেফারি সেটি অফসাইড হিসেবে বাতিল করে দেন।

সমতায় ফিরতে মরিয়া রিয়াল গোলের দেখা পায় ম্যাচের ৫৩তম মিনিটে। লুকা মদ্রিচের পাস থেকে কোনাকুনি শটে দলকে আনন্দে ভাসান রোনালদো। ৮১তম মিনিটে বেনজেমার বদলি হিসেবে নেমে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন চোট কাটিয়ে ফেরা গ্যারেথ বেল। মাঠে নামার প্রথম মিনিটেই লুকাস ভাসকেসের পাস থেকে গোল করে দেন তিনি।

শনিবার এই মাঠেই ফাইনালে ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওর মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ।

Be the first to comment on "ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল"

Leave a comment

Your email address will not be published.




18 + thirteen =