বাংলাদেশে আকায়েদের কোনো ক্রিমিনাল রেকর্ড নেই

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : নিউইয়র্কে বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার বাংলাদেশি যুবক আকায়েদ দেশে আগে কোনো জঙ্গিবাদের সঙ্গে জড়িত ছিলেন না বলে জানিয়েছেন কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। বুধবার দুপরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নিউইয়র্কে বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার আকায়েদ আগে বাংলাদেশে জঙ্গিবাদের সঙ্গে জড়িত ছিল এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি। তাকে গ্রেফতারের বিষয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে আনুষ্ঠানিক কথা হয়েছে।

মনিরুল ইসলাম বলেন, আকায়েদের বিরুদ্ধে বাংলাদেশে কোনো ক্রিমিনাল রেকর্ড নাই। যুক্তরাষ্ট্রে যাওয়ার পর সে জঙ্গিবাদে জড়াতে পারে। তবে যুক্তরাষ্ট্র চাইলে তাদের যেকোনো ধরনের সহযোগিতা করা হবে।

উল্লেখ্য, নিউইয়র্কের ম্যানহাটন পোর্ট অথরিটি বাস টার্মিনালে গত সোমবার সকালের ব্যস্ত সময়ে শরীরে বাধা বোমার বিস্ফোরণ ঘটায় আকায়েদ উল্লাহ। ওই ঘটনায় নিজে এবং আরও তিনজন আহত হয়। পরে পুলিশ তাকে গ্রেফতার করে।

নিউইয়র্কের ওই ঘটনায় আকায়েদের স্ত্রী জান্নাতুল ফেরদৌস জুইকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। গতকাল মঙ্গলবার বিকেলে আকায়েদের স্ত্রী জুই, তার বাবা (আকায়দের শ্বশুর) জুলফিকার হায়দার ও মা মাহফুজা আক্তারকে (আকায়েদের শাশুড়ি) মিন্টো রোড সিটিটিসি কার্যালয়ে যান। সেখানে আকায়েদের স্ত্রীর কাছ থেকে আকায়েদ সম্পর্কে বিস্তারিত তথ্য নেন পুলিশ।

Be the first to comment on "বাংলাদেশে আকায়েদের কোনো ক্রিমিনাল রেকর্ড নেই"

Leave a comment

Your email address will not be published.




twenty + sixteen =