চাঁপাইনবাবগঞ্জে মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী এবং বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ত্ব নিয়ে কটূক্তি করার অভিযোগে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে মানহানি ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে মঙ্গলবার দুপুরে চাঁপাইনাবগঞ্জে মামলা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা যুব মহিলা লীগের সভাপতি অ্যাডভোকেট ইয়াসমিন সুলতানা রুমা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত ‘ক’ অঞ্চলে মামলাটি দায়ের করেন।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলাম মামলাটি এফআইআর হিসেবে গ্রহণ করার জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর থানাকে নির্দেশ দিয়েছেন।

বাদীপক্ষের আইনজীবী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান জানান, গত ১ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক সেমিনারে মাহমুদুর রহমান বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার পরিবারকে নিয়ে কটূক্তি করে মানহানিকর বক্তব্য দেন। ওই বক্তব্যে তিনি বঙ্গবন্ধুর পরিবার সম্পর্কে মিথ্যাচার, কটূক্তি এবং মাতৃভূমি বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অস্বীকার করে বাংলাদেশকে ভারতের কলোনী বলে আখ্যায়িত করেছেন। তিনি বলেছেন- ‘বাংলাদেশ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র নয়। শুধুমাত্র ভূখণ্ড ও জনগণ থাকলেই স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হয় না। বঙ্গবন্ধু দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছিলেন। বর্তমান সরকারও একটি অবৈধ সরকার।’

অ্যাডভোকেট মিজান বলেন, এসব বক্তব্যের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শকে অপমানিত করা হয়েছে। সেই সঙ্গে প্রধানমন্ত্রীসহ তার পরিবারকে হেয় প্রতিপন্ন করা হয়েছে। বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে মাহমুদুর রহমান অসত্য ও মানহানিকর বক্তব্য প্রদান করায় দণ্ডবিধি আইনের ১২৩ক/ ১২৪ক/৫০১/৫০২ ও ৫০৫ ধারায় তাকে অভিযুক্ত করে মামলা দায়ের করা হয়েছে।

Be the first to comment on "চাঁপাইনবাবগঞ্জে মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা"

Leave a comment

Your email address will not be published.




8 + thirteen =