দেশে মানবাধিকার বলে কিছু নেই : মওদুদ

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : দেশে মানবাধিকার বলে কিছু নেই এবং এটি একটি অজানা শব্দ বলে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। রবিবার  দুপুরে জাতীয় প্রেসক্লাবে সাবেক প্রধানমন্ত্রী আতাউর রহমান খানের ২৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিদেশে জিয়া পরিবারের বিনিয়োগের অভিযোগ প্রসঙ্গে সরকারকে উদ্দেশ করে মওদুদ বলেন, এতদিন পর কেন এ ধরনের অভিযোগ করা হচ্ছে? এতদিন কিছু করেন নাই, এখন বিদায়ের সময় এসব নিয়ে কথা বলছেন। বাংলাদেশের মানুষ এসব কোন দিন বিশ্বাস করবে না। কারণ আপনাদের জনপ্রিয়তা শূন্যের কোঠায়। তিনি বলেন, জিয়া পরিবারের বিরুদ্ধে বিদেশে বিনিয়োগের অভিযোগ এসব অভিযোগ প্রমাণ না হলে সরকারকে পদত্যাগ করতে হবে।

মওদুদ বলেন, সংবিধান রক্ষার কথা বলেই গত ৯ বছর ধরে সরকার ক্ষমতা আকড়ে ধরে বসে আছে। ক্ষমতা থেকে বের হয়ে গেলে তাদের কী পরিণতি হবে এটা তারা জানে। ক্ষমতা ছাড়লেই তারা বিপন্ন হয়ে যাবে। সংবিধান পরিবর্তন প্রসঙ্গে তিনি বলেন, জনগণের ইচ্ছার প্রতিফলনের জন্য সংবিধান পরিবর্তনের কোন প্রয়োজন নেই।

সরকারকে উদ্দেশ করে মওদুদ বলেন, আপনারা শুধু উন্নয়নের কথা বলেন, গণতন্ত্র ও একতন্ত্রের কথা বলেন না। কারণ আপনারা মিথ্যাচারের রাজনীতি করেন। আপনাদের নীতি-নৈতিকতা বলে কিছুই নেই। তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে কাল্পনিক অভিযোগ এনে মূল সমস্যা থেকে সরে যাচ্ছে সরকার। তিনি বলেন, ২০১৪ সালের মতো নির্বাচন আর হতে দেওয়া যাবেনা। যেই নির্বাচনে ৩০০ আসনের ১৫৪ জনই জনগণের ভোট ছাড়াই বিজয়ী হয়েছে। এদেশের সাড়ে পাঁচ কোটি ভোটার কেন্দ্রে যাননি।

দোয়া মাহফিলে আরও বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল মান্নান, শাহ মোয়াজ্জেম,  বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবদিন ফারুক প্রমুখ।

Be the first to comment on "দেশে মানবাধিকার বলে কিছু নেই : মওদুদ"

Leave a comment

Your email address will not be published.




two × 2 =