রোহিঙ্গা সমস্যা নিয়ে রাজনীতির চেষ্টা করছে বিএনপি : ইনু

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, রোহিঙ্গাদের কক্সবাজারে রাখা নিরাপদ না হলে অন্যত্র সরিয়ে নেয়া সরকারের সার্বভৌম সিদ্ধান্ত। সুতরাং এই সিদ্ধান্তকে যারা আত্মঘাতী বলছে তারা রোহিঙ্গা সমস্যা নিয়ে রাজনীতি করার চেষ্টা করছেন।

‘ভাসানচর হবে আত্মঘাতী’- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের এমন মন্তব্যের প্রেক্ষিতে শনিবার সকাল ১০টায় কুষ্টিয়া সার্কিট হাউসে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

তিনি আরও বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে যারা রাজনীতি করছেন তারা বাংলাদেশের ক্ষতি করছেন। তারা রোহিঙ্গা সমস্যা সমাধানের পথে বাধা সৃষ্টি করছেন।

তথ্যমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের উদ্বাস্তু হিসেবে বাংলাদেশে রাখা হয়েছে। তাদের উদ্বাস্তু পরিচয়ের কারণ পরিবর্তন হচ্ছে না। সুতরাং, রোহিঙ্গাদের ভাসানচরে নেয়া হোক বা অন্য কোনো জেলায় পুনর্বাসন করা হোক, সেজন্য তাদের প্রত্যাবর্তনের চেষ্টা দুর্বল হয়নি। এক্ষেত্রে দ্বিপাক্ষিক ও আন্তর্জাতিক প্রচেষ্টা অব্যাহত আছে।

এ সময় জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ জাসদ ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Be the first to comment on "রোহিঙ্গা সমস্যা নিয়ে রাজনীতির চেষ্টা করছে বিএনপি : ইনু"

Leave a comment

Your email address will not be published.




fourteen − eight =