ব্যক্তিগতভাবে আমি আনিসুল হকের কাছে ঋণী : তোফায়েল

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : প্রয়াত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকের কাছে ব্যক্তিগতভাবে ঋণী বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

শনিবার বানানীতে আনিসুল হকের মরদেহ দেখতে গিয়ে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘তিনি একজন যোগ্য এবং দৃঢ় ব্যক্তি ছিলেন। কোনো কঠিন সিদ্ধান্ত নিতেও পিছপা হতেন না। বিভিন্ন দূতাবাসহ বড় বড় জায়গা দখলমুক্ত করেছেন। ব্যক্তি জীবনের সব ক্ষেত্রে সফল ছিলেন আনিসুল হক। যেমন তিনি টেলিভিশনে উপস্থাপক হিসেবে মানুষের হৃদয় কেড়ে নিয়ে ছিলেন।

আনিসুল হক ব্যবসায়ী সংগঠন এফবিসিসিআই ও বিজিএমইএ’র দক্ষ সভাপতি ছিলেন জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘সব কর্মকাণ্ডে তিনি ছিলেন যোগ্য, বিশ্বস্ত ও আস্থাভাজন। বিপদে-আপদে বন্ধু-বান্ধব তার কাছে গেলে সবাইকে তিনি সাহায্য করতেন। ব্যবহারের দিক থেকে ছিলেন অমায়িক। সবাইকে আপন করে নিতে তার সামান্য সময় লাগত।’

তিনি বলেন, ‘আবার সিদ্ধান্তে ছিলেন কঠিন ও অটল। একদিন আমাকে গাড়িতে করে ঢাকা শহর দেখিয়ে বলেন, আমি এই এই করেছি। আমরা প্রিয় মানুষ ছিলেন তিনি। ব্যক্তিগত জীবনে আমি তার কাছে ঋণী। আমি যখন বিভিন্ন সময় জেলে গেছি, আমার পরিবারের পাশে গিয়ে দাঁড়িয়েছেন তিনি।

বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদ বলেন, ‘একদিকে মানবিক গুণ ছিল তার, অন্যদিকে ছিলেন যোগ্য মানুষ। আনিসুল হকের শূণ্যতা পূরণ হওয়ার নয়। যতদিন দিন ঢাকা মহানগর থাকবে, ততদিন তিনি মানুষের মনে অক্ষয় ও অমর হয়ে বিরাজ করবেন।’

Be the first to comment on "ব্যক্তিগতভাবে আমি আনিসুল হকের কাছে ঋণী : তোফায়েল"

Leave a comment

Your email address will not be published.




4 × 3 =