‘২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে সকল স্মার্ট কার্ড বিতরণের আশা’

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে ৯ কোটি স্মার্ট কার্ড বিতরণ করা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

তিনি বলেছেন,আসলে স্মার্ট কার্ড কার্যক্রম নিয়ে আমরা অনেকটাই পিছিয়ে গেছি। পিসিআরের সাথে চুক্তিতে একটু দেরি হওয়ায় একটু বিলম্ব হয়েছে। আইরিশ ও টেনফিঙ্গার মেশিনের জন্য একটু সমস্যা হয়েছে। বিশ্ব ব্যাংকের সাথে আমাদের আলোচনা হয়েছে। আশা করছি- খুব দ্রুত স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম শুরু করে বিতরণের কাজ শেষ করতে পারবো।

রবিবার দুপুরে নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেডে স্মার্ট জাতীয় পরিচয়পত্র কার্যক্রমে উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এসব কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, স্মার্ট কার্ডের মাধ্যমে মানুষ আরও স্মার্ট হয়ে যাবে। আপনারা আগে দেখেছেন কিভাবে ভোট জালিয়াতি হয়েছে। একজনের ভোট অন্য আরেকজন দিয়ে দিয়েছে। আর স্মার্টকার্ড হওয়ার পর সেই সুযোগ থাকবে না। ভোট জালিয়াতি বন্ধ হয়ে যাবে।

‘এ ছাড়া জাতীয় পরিচয়ের মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গিবাদের শনাক্ত করতে খুব সহজ হয়ে গেছে। আর মোবাইলে কেউ কাউকে হুমকি দিয়ে পাড় পাচ্ছে পরিচয়পত্রের মাধ্যমে তাদের শনাক্ত করতে প্রশাসনের লোকজনের বেশি সমস্যা হচ্ছে না।’

রংপুর সিটি করপোরেশন নির্বাচন সম্পর্কে তিনি বলেন, এ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপক্ষ হবে বলে আমি বিশ্বাস করি। আমরা হয়তো বা ছিলাম না, নারায়ণগঞ্জ সিটি করপোরেশননহ অন্যান্য নির্বাচন সুষ্ঠু ও নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আশা করছি সামনের নির্বাচনগুলোতে নিরপক্ষ নির্বাচন হবে।

অনুষ্ঠানে ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নির্বাচন কমিশনারের সচিব হেলাল উদ্দিন আহম্মদ, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. রাব্বী মিয়া, জেলা পুলিশ সুপার মঈনুল হক, র্যাব-১১ এর অধিনায়ক লে.কর্নেল কামরুল হাসান পিএসসি। এ ছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পরিচয়পত্র নিবন্ধনের মহাপরিচালক ব্রি. জে. মোহাম্মদ সাইদুল ইসলাম প্রমুখ।

এদিকে স্মার্টকার্ড বিতরণ অনুষ্ঠানে ২০ জন ভিআইপির হাতে স্মার্টকার্ড বিতরণ করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। আর স্মার্টকার্ড পেয়ে নাগরিক হিসেবে গর্বিত এবং এ কার্ডের মাধ্যমে সুফল বয়ে আনবে বলে আশাবাদ ব্যক্ত করেন স্মার্টকার্ড পাওয়া নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মাহাবুবুর রহমান মাসুম।

Be the first to comment on "‘২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে সকল স্মার্ট কার্ড বিতরণের আশা’"

Leave a comment

Your email address will not be published.




twenty + 19 =