জীবনের দ্বিতীয় ইনিংসে জহির-ভুবনেশ্বর

Print Friendly, PDF & Email
নিউজ ডেস্ক : একইদিন জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করলেন ভারতের দুই সাবেক এবং বর্তমান পেসার জহির খান ও ভুবনেশ্বর কুমার। বৃহস্পতিবারই অভিনেত্রী সাগরিকা ঘাটগের সঙ্গে বিয়ের রেজিস্ট্রি করেন জহির খান।

একই দিন মেরঠে দীর্ঘদিনের বান্ধবী নুপূর নাগরারকে বিয়ে করলেন ভারতীয় দলের বর্তমান পেসার ভুবনেশ্বর কুমার। ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক হয়েছেন নুপূর। একটি বহুজাতিক সংস্থায় এখন ইঞ্জিনিয়ার হিসেবে কাজও করছেন তিনি।

মেরঠে ভুবনেশ্বরের নিজের বাড়িতে বিয়ে উপলক্ষ্যে এলাহি আয়োজন করা হয়েছিল। এদিন বিকেলে দুই পরিবারের আত্মীয়-পরিজনদের সামনে বিয়ে সারলেন ২৭ বছরের ভুবি এবং ২৬ বছরের নুপূর। নুপূরের বাড়ি উত্তরপ্রদেশের বুলন্দ শহরে।

 

আগামী ২৬ ডিসেম্বর নুপুরের বাড়িতেই একটি রিসেপশন পার্টির আয়োজন করা হয়েছে। এ ছাড়া আগামী ৩০ ডিসেম্বর নয়াদিল্লিতে আরও একটি রিসেপশনের ব্যবস্থা করেছেন ভুবনেশ্বর এবং তার স্ত্রী ।

বিয়ের জন্যই শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ও তৃতীয় টেস্ট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ভুবনেশ্বর। বিয়ের বিভিন্ন মুহূর্তের ছবিও নিজের ইনস্টাগ্রাম পেজে পোস্ট করেছেন তিনি।

অন্যদিকে বৃহস্পতিবার সকালে পরিবার ও ঘনিষ্ঠদের নিয়ে সাদামাটাভাবে দীর্ঘদিনের বান্ধবী এবং অভিনেত্রী সাগরিকা ঘাটগের সঙ্গে বিয়ে সারেন জহির খান। ২৭ নভেম্বর রিসেপশনের আয়োজন করছেন জহির খান। বিয়ের পর দু’জনেই প্রথম ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন।

গত বছরের শেষদিকে প্রথম শোনা গিয়েছিল জহির-সাগরিকার প্রেমের খবর। বেশিরভাগ পার্টি বা আউটিংয়ে দুই লাভ বার্ডকে দেখা যেত একসঙ্গেই। শেষ পর্যন্ত গুঞ্জনের আগুনে ঘি ফেলেছিল রোহিত শর্মার একটি টুইট। হরভজন, যুবরাজ, জাদেজার বিয়ের পর সাগরিকা ও জাহিরের একটি ছবি পোস্ট করে তিনি লিখেছিলেন, ‘সবার চোখ এখন জাহিরের দিকে।’

 

এরপরই গত এপ্রিলে এনগেজমেন্ট পর্ব সেরে ফেলেন ৩৯ বছরের জহির ও বছর একত্রিশের সাগরিকা। শোনা যাচ্ছে, আগামী ২৭ নভেম্বর আয়োজন করা হয়েছে রিসেপশন পার্টি। মুম্বাইয়ের তাজমহল প্যালেসেই হবে এই অনুষ্ঠান। বলিউড ও ক্রিকেট জগতের প্রথম সারির তারকারা সেখানে উপস্থিত থাকবেন। আগামী রোববার মেহেন্দির অনুষ্ঠান রয়েছে। সে দিন থেকেই সোমবার বিকেলের রিসেপশনের জন্য প্রস্তুতি শুরু হয়ে যাবে।

জহির ও সাগরিকা জানিয়েছেন, তারা দুজন ভিন্ন ধর্মাবলম্বী হলেও প্রথম থেকেই দুই পরিবারই ছিল খুব সাপোর্টিভ। তাই প্রেমের ব্যাপারে কোনও সমস্যার মুখোমুখি হতে হয়নি তাদের।

২০০৭-এ ‘চাক দে ইন্ডিয়া’তে প্রথম বড় পর্দায় মুখ দেখিয়েছিলেন সাগরিকা। সে ছবির জন্য পেয়েছিলেন সেরা সহ-অভিনেত্রীর পুরস্কারও। পরে আরও বেশ কয়েকটা ছবি করলেও ‘চাক দে’র মতো এর মতো জনপ্রিয় হয়নি কোনোটাই। অন্যদিকে, ২০০০ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন জহির। অনেকে কপিল দেবের পর তাকেই টেস্ট ক্রিকেটে ভারতের দ্বিতীয় সেরা পেস বোলার হিসাবে চিহ্নিত করেন। গত আইপিএল খেলে এখন সব ধরনের ক্রিকেট থেকেই অবসর নিয়েছেন জহির খান।

 

বিয়ের পরই জহির-সাগরিকাকে নতুন জীবনের জন্য শুভেচ্ছা জানাতে থাকেন ক্রিকেট প্রশাসক থেকে জাহিরের সতীর্থ সবাই। সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলি থেকে রাজীব শুক্লা- সবাই আছেন এই তালিকায়। জহিরকে শুভেচ্ছা জানিয়ে সৌরভ লিখেছেন, ‘নতুন জীবনের শুভেচ্ছা রইল জহির তোমার জন্য। দু’জনেই খুশি থেকো।’

ভারতীয় ক্রিকেটের ‘জ্যাক’কে শুভেচ্ছা জানিয়ে জাতীয় দলে তার সাবেক সতীর্থ রোহিত শর্মা বলেন, ‘পৃথিবীর অন্য প্রান্তে তোমায় স্বাগতম জহির। দু’জনের বিবাহিত জীবন সুখের হোক, এই কামনাই করি।’

জহিরকে শুভেচ্ছা জানান হার্ষা ভোগলেও। তিনি লেখেন, ‘জহির খান এবং সাগরিকা ঘাটগের জন্য ভাল লাগছে। তোমাদের জীবন সুখের হোক।’ দিল্লি ডেয়ারডেভিলসও শুভেচ্ছা জানায় জহির এবং সাগরিকাকে। ডেয়ারডেভিলসের পক্ষ থেকে টুইটারে লেখা হয়, ‘আমাদের অধিনায়ক জহির খান এবং সাগরিকা ঘাটগেকে শুভেচ্ছা। দু’জনকেই জানাই সুন্দর ভবিষ্যতের শুভেচ্ছা।’

জহির এবং সাগরিকাকে শুভেচ্ছা জানিয়ে রাজীব শুক্লা লেখেন, ‘জহির এবং সাগরিকা দু’জনকেই আমার শুভেচ্ছা জানাই। বিবাহিত জীবন সুখের হোক।’

Be the first to comment on "জীবনের দ্বিতীয় ইনিংসে জহির-ভুবনেশ্বর"

Leave a comment

Your email address will not be published.




4 × four =