কঠিন জবাব দেবে মিসর

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : মিসরের উত্তর সিনাই প্রদেশের একটি মসজিদে গুলি ও বোমা হামলায় ২৩৫ জনের মৃত্যুর ঘটনায় কঠিন জবাব দেয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন প্রেসিডেন্ট আবদেুল ফাত্তাহ আল সিসি। শুক্রবার দেশটির উত্তর সিনাই প্রদেশের বির আল আবেদ শহরের আল রাওদা মসজিদে জুমার নামাজ আদায়ের সময় ওই হামলার ঘটনা ঘটে।

হামলায় আরও ১৩০ জন আহত হয়। মুসল্লিরা জুমার নামাজ আদায়কালে তাদের লক্ষ্য করে চারটি গাড়ি থেকে গুলি চালনো হয়। আহতদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মিসরের সেনাবাহিনী জানিয়েছে, তারা সন্ত্রাসীদের লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে। তবে এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি।

সিনাই উপত্যকায় গত কয়েক বছর ধরেই ইসলামিক জঙ্গি গোষ্ঠীর সঙ্গে লড়াই করে চলেছে মিসরের সেনাবাহিনী। জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটসহ অন্যান্য জঙ্গি গোষ্ঠীগুলো ওই এলাকায় বেশি কিছু ভয়াবহ হামলা চালিয়েছে।

নিরাপত্তা বাহিনী, বিভিন্ন গির্জা, মসজিদসহ বেশ কিছু ধর্মীয় স্থানে হামলা চালিয়েছে জঙ্গিরা। মসজিদে হামলার ঘটনার কয়েক ঘণ্টা পর টেলিভিশনে দেয়া এক ভাষণে সিসি বলেন, জঙ্গিদের বিরুদ্ধে আমাদের প্রচেষ্টাকে বন্ধ করতেই এ ধরনের হামলা চালানো হচ্ছে।

তিনি আরো বলেন, আমাদের শহীদদের হয়ে পুলিশ এবং নিরাপত্তা বাহিনী সন্ত্রাসীদের ওপর প্রতিশোধ নেবে এবং পুরোদমে দেশের নিরাপত্তা ও স্থিতিশীলতা ফিরিয়ে আনা হবে। এদিকে, এই হামলার ঘটনায় শোক প্রকাশ করে গত শুক্রবার রাতে আইফেল টাওয়ারের বাতি নিভিয়ে দেয়া হয়।

মিসরের এক মুখপাত্র জানিয়েছেন, শুক্রবারের ওই হামলার পর যেসব স্থানে সন্ত্রাসীরা অস্ত্র এবং বোমা মজুদ করে রেখেছিল সেখানে বিমান হামলা চালানো হয়েছে। হামলায় ব্যবহৃত বেশ কিছু যানবাহনও ধ্বংস করে দেয়া হয়েছে। মিসরে ভয়াবহ এই হামলার ঘটনায় তিনদিনের শোক ঘোষণা করা হয়েছে।

Be the first to comment on "কঠিন জবাব দেবে মিসর"

Leave a comment

Your email address will not be published.




5 × one =