ভিন্সের ব্যাটে ইংল্যান্ডের লড়াই

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ছাই নিয়ে মাঠের যুদ্ধ শুরু হয়ে গেছে। গ্যাবায় সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি ইংল্যান্ড আর অস্ট্রেলিয়া। মর্যাদার এই লড়াইয়ে অবশ্য প্রথম দিনটি পুরোপুরি নিজের করে নিতে পারেনি কোনো পক্ষই। জেমস ভিন্সের লড়াকু এক ইনিংসে দিনশেষে ৪ উইকেটে ১৯৬ রান তুলেছে ইংল্যান্ড।

টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছে ইংল্যান্ড। শুরুতেই ধাক্কা। দিনের তৃতীয় ওভারে এসে অভিজ্ঞ অ্যালিস্টার কুককে মাত্র ২ রানে সাজঘরে ফিরিয়েছেন মিচেল স্টার্ক। এরপর আবার উল্টো প্রতিরোধ ইংল্যান্ডের।

 

দ্বিতীয় উইকেট জুটিতে মার্ক স্টোনম্যান আর জেমস ভিন্স মিলে গড়েন ১২৫ রানের জুটি। তাতে এই উইকেটে দীর্ঘ ৩১ ইনিংস পর সেঞ্চুরি জুটি পায় ইংল্যান্ড। সর্বশেষ ২০১৬ সালে ম্যানচেস্টারে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় উইকেটে ১৮৫ রানের জুটি গড়েছিলেন অ্যালিস্টার কুক আর জো রুট।

ইংল্যান্ড খুব ধীরে সুস্থে খেলছিল, একেবারে টেস্ট মেজাজে। ধীরে খেলছিলেন স্টোনম্যানও। কিন্তু ফিফটি পূরণ করার পরই তাকে সাজঘরের পথ দেখিয়ে দেন প্যাট কামিন্স। ডানহাতি এই পেসারের দুর্দান্ত এক ডেলিভারিতে স্ট্যাম্প হারিয়ে ফেরার সময় স্টোনম্যানের রান ৫৩। ১৫৯ বলের ইনিংসটিতে ৩টি চার মারেন তিনি।

সঙ্গী হারালেও জেমস ভিন্স বেশ দেখে শুনে খেলে যাচ্ছিলেন। তার কপাল পুড়েছে রানআউটে। সেঞ্চুরি থেকে ১৭ রান দূরে থাকতে নাথান লিয়নের থ্রোতে রানআউট হন এই ব্যাটসম্যান। ১৭০ বল মোকাবেলায় গড়া তার ৮৩ রানের ইনিংসটি ছিল ১২ বাউন্ডারিতে সাজানো।

ইংল্যান্ডের বিপদ আরও ঘনীভূত হয় দলের ব্যাটিং ভরসা ও অধিনায়ক জো রুট ফিরলে। বরাবরের মতই অজি পেস আক্রমণও স্বাচ্ছন্দ্যেই সামলাচ্ছিলেন ইংলিশ দলপতি। হঠাৎ প্যাট কামিন্সের একটি বল মিস করেন তিনি। তাতে ১৫ রান করে এলবিডব্লিউ হয়ে সাজঘরে রুট।

পরের সময়টায় অবশ্য দলকে আর কোনো বিপদে পড়তে দেননি ডেভিল মালান আর মঈন আলী। মালান ২৮ এবং মঈন ১৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন।

অস্ট্রেলিয়ার পক্ষে ২টি উইকেট নিয়েছেন প্যাট কামিন্স। একটি নিয়েছেন মিচেল স্টার্ক।

Be the first to comment on "ভিন্সের ব্যাটে ইংল্যান্ডের লড়াই"

Leave a comment

Your email address will not be published.




20 + 5 =