চিঠি লিখেছেন অনিরুদ্ধ, শঙ্কা ব্যবসায়িক বিরোধের

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : প্রায় আড়াই মাস নিখোঁজ থাকার পর বাড়ি ফিরে একটি চিঠি লিখেছেন ব্যবসায়ী ও বেলারুশের অনারারি কনসাল অনিরুদ্ধ রায়। সেখানে তিনি নিখোঁজ হওয়ার জন্য ব্যবসায়িক শত্রুতাই দায়ী বলে আশঙ্কা প্রকাশ করেছেন।

তার অবর্তমানে তাকে বিভিন্নভাবে ক্ষতি করার চেষ্টা করা হয়েছে বলেও নিজের ব্যবসা প্রতিষ্ঠান আরএমএম গ্রুপের প্যাডে লেখা চিঠিতে উল্লেখ করেছেন তিনি।

চিঠির একটি অংশে অনিরুদ্ধ লিখেছেন, অপহরণ করার পর তারা আমার সমুদয় সম্পত্তি লিখে দেয়ার জন্য নানাবিধ ভাবে চাপ প্রয়োগ করে, কিন্তু আমি দৃঢ়তার সঙ্গে তা মোকাবেলা করি এবং সৃষ্টিকর্তার কৃপায় গত ১৭ জানুয়ারি বাসায় ফিরি।

চিঠিটি হুবহু তুলে ধরা হল, ‘আমি অনিরুদ্ধ কুমার রায়, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আরএমএম গ্রুপ। আমি ব্যবসায়িক প্রতিহিংসার শিকার। আমার ব্যবসায়িক অংশীদার মহিউদ্দিন আহমেদ মাহিন গং আমার প্রতিষ্ঠিত তিনটি প্রতিষ্ঠান আরএমএম লেদার ইন্ডাস্ট্রিজ লিমিটেড, আরএমএম নিট ক্লথিং লিমিটেড ও আরএমএম সোয়েটার লিমিটেড (যার সম্পদের মূল্য ১৫০ কোটি টাকার অধিক) হস্তগত করার জন্য হেন কোনো কাজ নেই, যা করেননি। ২৭ আগস্ট গুলশান-১-এর ইউনিয়ন ব্যাংক থেকে মিটিং শেষে ফেরার পথে বিকেল সাড়ে চারটায় ওই বিল্ডিংয়ের নিচ থেকে আমাকে অপহরণ করা হয়। সম্ভবত ব্যবসায়িক প্রতিহিংসার কারণে এমনটা হয়েছে বলে আমি আশঙ্কার প্রকাশ করি।’

চিঠিতে আরও লেখা হয়েছে, ‘আমার অবর্তমানে আমাকে বিভিন্নভাবে ক্ষতি করার চেষ্টা করে। যার মধ্যে
ক) আমার মালিকানাধীন প্রতিষ্ঠান এলআইবি-এর শিপমেন্ট সার্টিফিকেট প্রদানে বিএফএলএলএফইএ এর চেয়ারম্যান হিসেবে অনৈতিকভাবে বাধা প্রদান,

খ) নিয়ম বহির্ভূতভাবে অন্য কোম্পানি থেকে পাওনা ৫ কোটি টাকা কোম্পানির অ্যাকাউন্টে জমা দেওয়ার পরিবর্তে নিজের নামে গ্রহণ,

গ) ফ্যাক্টরির শ্রমিকদের হুমকি দেওয়াসহ বিরূপ পরিস্থিতির সৃষ্টি করা,

ঘ) আমার অনুপস্থিতিতে আমার অনুমতি ব্যতিরেকে আমার অফিস কক্ষ থেকে জরুরি নথিপত্র অন্যত্র সরিয়ে নেওয়া উল্লেখযোগ্য।

অপহরণ করার পর তাঁরা আমার সমুদয় সম্পত্তি লিখে দেয়ার জন্য নানাবিধভাবে চাপ প্রয়োগ করা এবং আমি তা দৃঢ়তার সঙ্গে মোকাবিলা করি। সৃষ্টিকর্তার কৃপায় গত ১৭ নভেম্বর বাসায় ফিরি।

আমি গণতন্ত্রের মানসকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এই ঘটনার ন্যায় বিচার এবং আমার অর্জিত প্রাতিষ্ঠানিক শিক্ষা, উচ্চতর প্রশিক্ষণ, জাতীয় ও আন্তর্জাতিক সুদীর্ঘ ব্যবসার সুরক্ষাসহ সুস্থ-স্বাভাবিক জীবনে ফিরে আসা এবং ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করার জন্য আকুল আবেদন জানাচ্ছি।’

গত ২৭ আগস্ট বাংলাদেশে বেলারুশের অনারারি কনসাল ও আরএমএম লেদার ইন্ডাস্ট্রি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) অনিরুদ্ধ কুমার রায় গুলশান থেকে নিখোঁজ হন। পরিবারের দাবি ছিল, গুলশান ইউনিয়ন ব্যাংকের সামনে থেকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নেয়া হয় তাকে। ঘটনাস্থলের ভিডিও ফুটেজে তা দেখা গেছে। ওইদিন এ ঘটনায় গুলশান থানায় একটি জিডি দায়ের করেন অনিরুদ্ধ রায়ের ভাগ্নে কল্লোল হাজরা। বৃহস্পতিবার সকালে তিনি বাড়ি ফেরেন।

Be the first to comment on "চিঠি লিখেছেন অনিরুদ্ধ, শঙ্কা ব্যবসায়িক বিরোধের"

Leave a comment

Your email address will not be published.




14 − 5 =