অভিনেত্রী রীতা কয়রাল আর নেই

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : কলকাতার জনপ্রিয় অভিনেত্রী রীতা কয়রাল মারা গেছেন। আজ রবিবার সেখানকার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন কলকাতার একাধিক গণমাধ্যম। দীর্ঘদিন ধরেই ক্যানসারে ভুগছিলেন ভারতীয় টিভি সিরিয়াল ও চলচ্চিত্রের পরিচিত এই অভিনেত্রী। আর সেটাই কেড়ে নিল এই তার প্রাণ।

টালিউডের অন্যতম জনপ্রিয় মুখ রীতা কয়রাল। দীর্ঘদিন ধরেই টেলিভিশন ও সিনেমা জগতের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। তবে অভিনয় জীবনের বেশিরভাগ চরিত্রই ছিল নেগেটিভ। তবুও বাঙালীর ড্রয়িংরুমে তিনি ছিলেন অত্যন্ত পরিচিত। নয়ের দশক থেকে মূলধারার সিনেমায় চুটিয়ে অভিনয় করেছেন।

বাংলা সিনেমার স্বর্ণযুগে ‘বেয়াদপ’ হোক কিংবা হালফিলের অঞ্জন দত্ত পরিচালিত ‘দত্ত ভার্সেস দত্ত’ বা ‘পারমিতার একদিন’, নিজস্ব অভিনয়ে জয় করেছেন দর্শকদের মন। তাঁর অভিনীত আরও বেশ কয়েকটি হিট সিনেমা হল- বড় বউ, অসুখ, গুন্ডা, জীবন নিয়ে খেলা, চিরদিনই তুমি যে আমার। ঋতুপর্ণ ঘোষের সিনেমাতেও অভিনয় করেছেন তিনি।

শুধু সিনেমা নয়, সিরিয়ালের জগতেও বেশ নামডাক ছিল তাঁর। সম্প্রতি ‘রাখিবন্ধন’ সিরিয়ালেও ছিলেন অন্যতম মুখ্য চরিত্রে। সেখানেও তাঁর চরিত্র ছিল নেগেটিভ। সিনেমা, সিরিয়াল ছাড়াও একসময় চুটিয়ে অভিনয় করেছেন বিভিন্ন যাত্রা এবং নাটকেও। কিন্তু গত আগস্ট মাস থেকেই লিভার ক্যান্সারে ভুগছিলেন তিনি। রোববার ফের শারিরীক অবস্থার অবনতি হলে ফের একবার ভর্তি করা হয় হাসপাতালে। কিন্তু জীবন যুদ্ধের লড়াই সেখানেই শেষ হয়ে গেল। রীতাদেবীর মৃত্যুতে টালিগঞ্জে নেমেছে শোকের ছায়া।

Be the first to comment on "অভিনেত্রী রীতা কয়রাল আর নেই"

Leave a comment

Your email address will not be published.




7 − three =