রাজশাহীকে ২০২ রানের টার্গেট দিলো ঢাকা

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : এই আসরের প্রথমবারের মত মুখোমুখি হল গতবারের দুই ফাইনালিস্ট ঢাকা ডাইনামাইটস ও রাজশাহী কিংস। প্রথম দেখায় টস হেরে আগে ব্যাট করতে নেমে ঢাকা সাত উইকেট হারালেও, রাজশাহীর বিপক্ষে বড় সংগ্রহ পেয়েছে। ২০ ওভার খেলে ঢাকার সংগ্রহ ২০১। এটি এবারের আসরের এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ। এর আগের সর্বোচ্চ ছিল ২০২। খুলনার বিপক্ষে সেটিও ঢাকা করেছিল ফলে রাজশাহীকে জিততে হলে করতে হবে ২০২ রান।

টস হেরে ঢাকার হয়ে ওপেন করতে আসেন এভিন লুইস ও শহীদ আফ্রিদি। দু’জনে মিলে ২৫ বলে করেন ৫৩ রানের আগ্রাসী জুটি। আফ্রিদি ১৫ রান করে ফিরে গেলেও, রাজশাহীর বোলারদের উপর শক্তহাতে ছড়ি ঘোড়াতে থাকেন ক্যারিবীয় ব্যাটসম্যান এভিন লুইস।

৩৮ বলে খেলে ৬৫ রান করে হোসেন আলির বলে আউট হয়ে সাজঘরে ফেরেন লুইস। এই ইনিংসটিতে ছিল ১০টি চার ও একটি ছয়ের মার।

ঢাকার সাকিব, নাদীফদের দ্রুতই ফেরায় রাজশাহীর বোলাররা। এরপরই শুরু হয় পোলার্ড-সাঙ্গাকারা ঝড়। এই দুই ব্যাটসম্যান মিলে খেলেন ৬২ রানের একটি ঝড়ো ইনিংস যা দলকে বড় সংগ্রহ পেতে সাহায্য করে। সাঙ্গাকারা ২৮ রানে ফিরে গেলেও, পোলার্ড খেলেন হার না মানা ২৫ বলে ৫২ রানের একটি ঝড়ো ইনিংস। ইনিংসটিতে ছিল ৫টি চার ও তিনটি ছয়ের মার।

বোলারদের ভেতর আজকের ম্যাচে প্রথম নামা হোসেন আলী অসাধারণ বল করেছেন। ৪ ওভার বল করে ৩৮ রান দিয়ে তিনি ৩টি উইকেট তুলে নেন। আর মেহেদী হাসান মিরাজ পেয়েছেন ২টি উইকেট। হাবিবুর রহমান ও সামিত প্যাটেল একটি করে উইকেট নিয়েছেন।

ঢাকার বড় সংগ্রহে বড় অবদান রেখেছেন রাজশাহীর ফিল্ডাররা। তাদের একাধিক ক্যাচ মিসের জন্যই ঢাকা এত বড় সংগ্রহ পায়।

Be the first to comment on "রাজশাহীকে ২০২ রানের টার্গেট দিলো ঢাকা"

Leave a comment

Your email address will not be published.




5 + fourteen =