টাইগার যুবাদের হারিয়ে ফাইনালে পাকিস্তান

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : গ্রুপপর্বে পয়েন্ট তালিকার শীর্ষে থেকেই শেষ চারে (সেমিফাইনাল) নাম লিখিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এশিয়া কাপ জেতার স্বপ্নটাও তাই বেশ বড় হয়েই দেখা দিয়েছিল। শেষপর্যন্ত সেমিতে এসেই থামতে হলো টাইগার যুবাদের। বৃষ্টিতে কপাল পুড়েছে তাদের। কুয়ালালামপুরে বৃহস্পতিবার বাংলাদেশকে ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে ২ রানে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে উঠে গেছে পাকিস্তান।

বাংলাদেশের সংগ্রহটা বেশ ভালোই ছিল। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭৪ রান করেছিল যুবারা। বৃষ্টির কারণে পাকিস্তানের সামনে লক্ষ্যটা দাঁড়ায় ৩৯ ওভারে ১৯৮ রান। ৫১ রানে ৩ আর ১২০ রানে ৪ উইকেট হারিয়েও বলতে গেলে বৃষ্টি-ভাগ্যেই সেমির লড়াইটা জিতে নিয়েছে পাকিস্তান। পুরো ৩৯ ওভার খেলে তারা করে ৫ উইকেটে ১৯৯ রান।

 

পাকিস্তানের পক্ষে ৯২ রানের এক ইনিংস খেলেন মোহাম্মদ তাহা। বাকি ব্যাটসম্যানদের মধ্যে কাউকেই ৩৫ রানের বেশি এগুতে দেননি টাইগার বোলাররা। তারপরও ফাইনালে খেলার স্বপ্ন জলাঞ্জলি দিয়েই মাঠ ছাড়তে হয়েছে তাদের। বাংলাদেশের পক্ষে ২টি উইকেট নিয়েছেন কাজী অনিক। একটি করে উইকেট আফিফ হোসেন আর সাখাওয়াত হোসেনের।

এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটাই দুর্দান্ত হয়েছিল বাংলাদেশের। উদ্বোধনী জুটিতে পিনাক ঘোষ আর মোহাম্মদ নাইম তুলেন ৫১ রান। নাইম ১৪ রান করে ফিরলেও পিনাক খেলেন ৮২ রানের ঝকঝকে এক ইনিংস। ৯৩ বল মোকাবেলায় গড়া তার ইনিংসটিতে ছিল ৮টি চার আর একটি ছক্কার মার।

দ্বিতীয় উইকেটে সাইফ হাসানের সঙ্গে তার ১০৪ রানের জুটিটিই ম্যাচে বড় সংগ্রহের ভিত গড়ে দিয়েছিল বাংলাদেশের। সাইফ করেন ৬১ রান। ৫৫ বলে ৫ বাউন্ডারিতে ৫২ করে শেষপর্যন্ত অপরাজিত ছিলেন আফিফ হোসেন। নাইম হাসান মাত্র ১৫ বলে করেন ২২ রান।

Be the first to comment on "টাইগার যুবাদের হারিয়ে ফাইনালে পাকিস্তান"

Leave a comment

Your email address will not be published.




ten + six =