নিখোঁজদের খুঁজে পেতে আরও সময় দিতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যারা নিখোঁজ হয়েছেন তাদের খুঁজে বের করতে না পারাটা আইন-শৃঙ্খলা রক্ষকারী বাহিনীর ব্যর্থতা নয়। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে, তাদের সময় দিতে হবে।

রবিবার দুপুরে রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজের কনভেনশন হলে নৌ-পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সম্প্রতি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুবাশ্বার হাসান সিজার নিখোঁজ হন। তার সন্ধান দাবিতে বিভিন্ন কর্মসূচি চলছে রাজধানীতে। সংশ্লিষ্ট বিষয়ে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অপহৃতদের খুঁজে না পাওয়াটা ব্যর্থতা নয়। আমাদের একটু সময় দিতে হবে। আমরা অবশ্যই তাদের ফিরে পাব। তাদের উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে বাংলাদেশ পুলিশের কলবর বৃদ্ধি ও নদীপথে অধিকতর নিরাপত্তার জন্য নৌ-পুলিশ গঠন করেন। নদীমাতৃক বাংলাদেশ আবারও সচল হবে, নৌ-পুলিশ নদীপথগুলো নিরাপদ করতে কাজ করবে। যেখানে যা প্রয়োজন তারা তাই করবে বলে আমার বিশ্বাস।

নৌ-পুলিশের সক্ষমতা বৃদ্ধির বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের নদীপথগুলোকে নিরাপদ রাখতে নৌ-পুলিশ ও কোস্টগার্ডকে আরও শক্তিশালী করতে আমরা কাজ করছি।

বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটি, নৌবাহিনী, কোস্টগার্ড এসবের সঙ্গে সমন্বয় করে নৌ-পুলিশকে কাজ করার জন্য আহ্বান করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেন, দেশের নদীপথগুলো সুরক্ষিত রাখতে আমাদের নৌ-পুলিশ কাজ করবে। নৌপথে শুধু টহল দিলেই হবে না, জননিরাপত্তার জন্য নৌ পুলিশকে কাজ করতে হবে।

নদীতে জাটকা নিধনের বিরুদ্ধে নৌ-পুলিশের গুরুত্বপূর্ণ ভূমিকার রয়েছে উল্লেখ করে তিনি বলেন, নদীতে ইলিশের উৎপাদন বৃদ্ধি পেয়েছে। এ বিষয়ে নৌ-পুলিশ খুব ভালো ভূমিকা রেখেছে। এ বছর নদীতে জাটকা নিধন বন্ধ ও মা ইলিশ সংরক্ষণের জন্য কৃতি পুলিশ সদস্যদের সম্মাননা দেয়া হয়।

নৌ-পুলিশের প্রধান ডিআইজি শেখ মারুফ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন, বীর বিক্রম মাহবুবুদ্দিন আহমেদ, লেখক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ প্রমুখ।

Be the first to comment on "নিখোঁজদের খুঁজে পেতে আরও সময় দিতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী"

Leave a comment

Your email address will not be published.




3 × one =