শ্রীলঙ্কার প্রধান কোচ হচ্ছেন হাথুরুসিংহে!

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : হেড কোচ ছাড়াই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারতে পা রেখেছে শ্রীলঙ্কা দল। এই সিরিজে বাংলাদেশ থেকে উড়ে গিয়ে সরাসরিই লঙ্কানদের সঙ্গে যুক্ত হতে পারেন চন্ডিকা হাথুরুসিংহে। বাংলাদেশ ক্রিকেট দলের এই কোচের যে শ্রীলঙ্কা দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পাওয়ার বিষয়টি মোটামুটি নিশ্চিত!

চলতি বছরের জুনে শ্রীলঙ্কা ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান দক্ষিণ আফ্রিকান গ্রাহাম ফোর্ড। এরপর থেকে অন্তঃবর্তীকালীন কোচ হিসেবে এ দায়িত্ব পালন করে যাচ্ছেন নিক পোথাস। ভারত সফরেও তার অধীনেই খেলতে গেছে লঙ্কানরা।

তবে এরই মধ্যে প্রধান কোচ নিয়োগের বিষয়টি চূড়ান্ত করে ফেলতে যাচ্ছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। বোর্ডের এক নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, আগামী ৩১ জানুয়ারি থেকে চান্দিমাল-ম্যাথুসদের প্রধান কোচের দায়িত্ব গ্রহণ করবেন হাথুরুসিংহে। চাইলে আগেভাগে দলের সঙ্গে যোগও দিতে পারেন তিনি।

স্বদেশী হাথুরুসিংহেকে প্রধান কোচ বানাতে গত তিন মাস ধরেই চেষ্টা করে যাচ্ছে শ্রীলঙ্কা। ইতোমধ্যে তারা ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ দলে খন্ডকালীন ব্যাটিং উপদেষ্টা হিসেবে কাজ করা থিলান সামারাবিরাকে। সামারাবিরা হাথুরুসিংহের ঘনিষ্ঠ বন্ধু। স্বভাবতই দু’জন আবারও একসঙ্গে কাজ করতে মুখিয়ে থাকার কথা।

তবে শ্রীলঙ্কা দলের কোচ হিসেবে নিয়োগ পেলেও হাথুরুসিংহে সেখানে বেশিদিন টিকতে পারবেন কি না, সে শংকা রয়েই যাচ্ছে। এর আগেও একবার লঙ্কান দলের সহকারী কোচ ছিলেন তিনি। বলতে গেলে সেবার তাকে একপ্রকার বিতারিতই করেছিল লঙ্কান বোর্ড।

Be the first to comment on "শ্রীলঙ্কার প্রধান কোচ হচ্ছেন হাথুরুসিংহে!"

Leave a comment

Your email address will not be published.




one × 5 =