শিল্পীদের স্বার্থ রক্ষায় ব্যর্থ শিল্পী সমিতি : মৌসুমী

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : চলচ্চিত্র ফোরামের আন্তর্জাতিক সম্পাদক মৌসুমী বলেছেন, চলচ্চিত্রে কিছু অশুভ ছায়া গ্রাস করেছে। এই অশুভ ছায়া এ দেশের চলচ্চিত্রের কাজের পরিবেশ নষ্ট করছে। এসব অশুভ ছায়া দূর করতে চলচ্চিত্র ফোরাম গঠন করা হয়েছে।

চলচ্চিত্র ফোরামের উদ্যোগে জন্মদিন উদযাপনের আগে গতকাল রবিবার রাতে জাজ মাল্টিমিডিয়া অফিসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মৌসুমী এসব কথা বলেন।

 

এ সময় চলচ্চিত্র শিল্পী সমিতির কড়া সমালোচনা করে মৌসুমী বলেন, ‘শিল্পী সমিতির কাজ হচ্ছে শিল্পীদের স্বার্থ রক্ষা করা। এই সমিতি এটা না করে সমস্যা পাশ কাটিয়ে ফুল দেয়া ও চামচামিতে ব্যস্ত। আমার কাছে মনে হয়েছে এসব করার দরকার আছে, লিয়াজো মেইনটেইন করার দরকার আছে, কিন্তু সবার আগে দরকার শিল্পীর স্বার্থ রক্ষা করা। এই সমিতি সেটা করছে না।

তিনি বলেন, কোনো শিল্পী ভুল করলে তাকে সঠিক পথ দেখানো উচিত সমিতির। তাকে নিয়ে সিনিয়রদের সঙ্গে বসে আলাপ করে সঠিক পথ দেখানো যেতে পারে। কিন্ত সাম্প্রতিক সমস্যাগুলোতে সুন্দর সমাধানের কোনো ব্যবস্থা করেনি শিল্পী সমিতি। যে শিল্পীর কাজ নেই তার কাজের পরিবেশ নিশ্চিত করার ব্যবস্থা করা হচ্ছে না বরং যারা কাজ করছে তাদের কাজ বন্ধ করে দেয়া হচ্ছে। এতে প্রযোজকরা ক্ষতিগ্রস্ত হচ্ছে।

শিল্পী সমিতি যদি এসব না করত তাহলে আজ চলচ্চিত্র ফোরামের জন্ম হতো না বলেও দাবি করেন মৌসুমী। তিনি বলেন, শাকিব খান শিল্পী সমিতি থেকে বের হতো না, যা হয়েছে ভালো হয়েছে। এখন কোনো সমিতির সঙ্গে কোনো সমিতির দ্বন্দ্ব নেই। সবাই সবার মতো ভালো কাজ করুক এটাই আমি চাই। আর ফোরামের যে উদ্দেশ্যগুলো আছে সেগুলো ধীরে ধীরে বাস্তবায়ন হবে।

সবশেষে মৌসুমী বলেন, শিল্পী সমিতিকে ছোট করে চলচ্চিত্র ফোরাম কোনো কিছু করবে না। আবার চলচ্চিত্র ফোরামকে ছোট করে যেন শিল্পী সমিতি কিছু না করে এটাই সবসময় চাওয়া।

Be the first to comment on "শিল্পীদের স্বার্থ রক্ষায় ব্যর্থ শিল্পী সমিতি : মৌসুমী"

Leave a comment

Your email address will not be published.




seventeen + 5 =