রোহিঙ্গাদের সন্ত্রাস-জঙ্গিবাদে জড়াতে চায় একটি শক্তি

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে আতঙ্কে আছি, আগামী নির্বাচনকে ঘিরে একটি শক্তি রোহিঙ্গাদের নাশকতা, সন্ত্রাস ও জঙ্গিবাদে জড়ানোর চেষ্টা করে যাচ্ছে। তারা রোহিঙ্গাদের ফেরত না পাঠিয়ে বরং বাংলাদেশে ছড়িয়ে দেয়ার চেষ্টা চালাচ্ছে।

শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় কচিকাঁচা মেলা মিলনায়তনে মাদকদ্রব্য ও নেশা নিরোধ সংস্থা (মানস) আয়োজিত ‘মাদক বিরোধী সেমিনার’ ও লটারি-২০১৭ ড্র অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, রোহিঙ্গারা আজ আমাদের জন্য আতঙ্কের। তারা যেভাবে আসছে, যেভাবে মাদকের চালান সাথে নিয়ে আসছে তা আজ আমাদের জন্য উদ্বেগ ও ভাবনার। দ্রুত এ সমস্যার সমাধান দরকার।

তিনি বলেন, প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের জন্য সীমান্তে সেইফ জোন করার কথা বলেছেন। কিন্তু একটি শক্তি অাগামী নির্বাচনকে ঘিরে অপতৎপরতা চালানোর পরিকল্পনা করছে, সন্ত্রাস ও জঙ্গিবাদি কর্মকাণ্ড চালানোর জন্য রোহিঙ্গাদের সারাদেশে ছড়িয়ে দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

কামরুল ইসলাম বলেন, জাতিসংঘে প্রধানমন্ত্রীর শেখ হাসনিার উত্থাপিত ৫ দফা ও কফি আনান কমিশনের সুপারিশ বাস্তবায়নেই রোহিঙ্গা সমস্যার সমাধান। বিশ্ব বিবেক জাগ্রত হয়েছে, আন্তর্জাতিক সম্প্রদায় সোচ্চার হয়েছে। দ্রুত রোহিঙ্গাদের তাদের দেশে ফেরত পাঠানোর জন্য বার্মার উপর চাপ অব্যাহত রাখতে হবে।

মানসের প্রতিষ্ঠাতা সভাপতি ও জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বোর্ডের সদস্য অধ্যাপক ড. অরুপ রতন চৌধুরীরর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক মো. জামাল উদ্দিন আহমেদ, মানস উপদেষ্টা ও প্রখ্যাত কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন, নায়ক ইলয়াস কাঞ্চন, সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান, অর্থ মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠান শেষে লটারি-২০১৭ ড্র অনুষ্ঠিত হয়।

Be the first to comment on "রোহিঙ্গাদের সন্ত্রাস-জঙ্গিবাদে জড়াতে চায় একটি শক্তি"

Leave a comment

Your email address will not be published.




9 − seven =