নৌঘাঁটিতে বোমা হামলার আসামী ঝিনাইদহে গ্রেফতার

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : চট্টগ্রাম নৌ বাহিনীর ঈশা খা নৌ ঘাঁটির দু’টি মসজিদে বোমা ও জঙ্গী হামলার চার্জশীটভুক্ত পলাতক আসামী জঙ্গী বাবলুর রহমানকে গ্রেফতার করেছে র‌্যাব।

আজ সকালে ঝিনাইদহ শহরের আরাপপুর থেকে র‌্যাব তাকে গ্রেফতার করে। সকাল সাড়ে ১১ টার সময় প্রেস ব্রিফিংএ ঝিনাইদহ র‌্যাবের অধিনায়ক মেজর মনির আহমেদ গ্রেফতারর বিয়টি নিশ্চিত করেন।

প্রেসব্রিফিংএ মেজর মনির আহমেদ জানান, ২০১৫ সালের ১৮ ডিসেম্বর শুক্রবার জুম্মার নামাজের সময় চট্ট্রগাম নৌ বাহিনীর ঈশা খা নৌ ঘাঁটির দু’টি মসজিদে বোমা ও জঙ্গী হামলা চালানো হয়। এতে নৌবাহিনীর কর্মকর্তাসহ ২৪ জন মুসল্লী আহত হয়। এ ঘটনায় নৌবাহিনীর এক সদস্য বাদি হয়ে ইপিজেড থানায় সন্ত্রাস বিরোধী ও বিস্ফোরক আইনে ৫ জনকে আসামী করে মামলা দায়ের করে। দীর্ঘ তদন্ত শেষে এ মাসের ১৫ তারিখে তদন্তকারী কর্মকর্তা উসমান গণি আদালতে চার্জশীট দাখিল করেন।

এ মামলার আসামী মান্নান, রমজান ও গাফফার কারাগারে রয়েছে। পলাতক ছিল বাবলুর ও সাখাওয়াত।

এদের মধ্যে গোপন সংবাদের ভিত্তিতে বাবলুর রহমান ওরফে রনিকে আজ সকালে আরাপপুর থেকে গ্রেফতার করা হয়। তিনি আরো জানান, গ্রেফতারকৃত বাবলুর সরোয়ার তামিম গ্রুপের সদস্য। সে শহীদ মোয়াজ্জেম নৌ ঘাঁটিতে ক্যান্টিন বয় হিসাবে চাকরী করতো। তাদের পরিকল্পনা ছিল ওই নৌ ঘাঁটিতে জঙ্গী হামলা চালানো। ব্যর্থ হয়ে শুক্রবার জুম্মার নামাজের সময় ঈশা খা নৌ ঘাঁটির দু’টি মসজিদে বোমা ও জঙ্গী হামলা চালায়। জিজ্ঞাসাবাদ শেষে তাকে ৫৪ ধারায় জেল হাজতে পাঠানো হবে বলে র‌্যাব জানায়।

Be the first to comment on "নৌঘাঁটিতে বোমা হামলার আসামী ঝিনাইদহে গ্রেফতার"

Leave a comment

Your email address will not be published.




four − 3 =