দু’দিনের রিমান্ডে নব্য জেএমবি সংগঠক মোজাফফর

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : যশোরে জঙ্গি আস্তানার হোতা ও নব্য জেএমবির সংগঠক মোজাফফর হোসেনের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার তাকে যশোর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক এই রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া মামলাটি তদন্তের জন্য গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

কোর্ট ইনস্পেক্টর রোকসানা খাতুন জানান, বৃহস্পতিবার সকালে যশোর কেন্দ্রীয় কারাগার থেকে জঙ্গি মোজাফফরকে যশোর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। আদালতে হাজিরের পর রিমান্ড শুনানি শেষে বিচারক বুলবুল ইসলাম জঙ্গি মোজাফফরের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে জঙ্গি মোজাফফরের মামলাটি তদন্তের জন্য যশোর গোয়েন্দা পুলিশ (ডিবি) এর কাছে স্থানান্তর করা হয়েছে। মামলার তদন্তভার দেয়া হয়েছে ডিবি পুলিশের পরিদর্শক সৌমেন বিশ্বাসকে। যশোর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ২৩ অক্টোবর সোমবার রাতে যশোর সদর উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের পাগলাদহ মালোপাড়ায় জঙ্গি আস্তানায় অভিযান চালায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অভিযানে গ্রেনেড তৈরির সরঞ্জাম, বিপুল পরিমাণ বিস্ফোরক ও অস্ত্র উদ্ধার করা হয়। অভিযানের আগেই আটক করা হয় আস্তানার মালিক মোজাফফর হোসেনকে।

রাত পৌনে ৮টার দিকে বাড়িটি ঘিরে রাখার পর অভিযান শুরু হয় এবং রাত ১০টার দিকে তা শেষ হয়। এরপর ব্রিফিং করেন যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান।

ব্রিফিংকালে পুলিশ সুপার আনিসুর রহমান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বাড়িটির মালিক মোজাফফর হোসেনকে সোমবার সন্ধ্যায় শহর থেকে আটক করা হয়। এরপর তার স্বীকারোক্তি অনুযায়ী তার বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানে ৫০টি গ্রেনেডের বডি, সুইচ ৫০টি, ৩১টি ব্রেকার, ১টি পিস্তল, ৩টি ম্যাগজিন, ৪ রাউন্ড গুলি, ৫লিটার এসিডসহ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়।

জঙ্গি আস্তানায় অভিযান শেষে ওই রাতে এ ঘটনায় সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের হয়। যশোর কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) আবুল বাশার মিয়া বাদী হয়ে মোজাফফরকে আসামি করে এ মামলাটি করেন। মামলার পর বিকেলে আটক জঙ্গি মোজাফফরকে যশোর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়।

এ সময় পুলিশ আটক মোজাফফরকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড আবেদন করেন। আদালতের বিচারক বুলবুল ইসলাম বৃহস্পতিবার রিমান্ড শুনানির দিন ধার্য করে মোজাফফরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বৃহস্পতিবার এই শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

Be the first to comment on "দু’দিনের রিমান্ডে নব্য জেএমবি সংগঠক মোজাফফর"

Leave a comment

Your email address will not be published.




4 × 5 =