সত্য-মিথ্যা যাচাইয়ে বিদেশিদের সার্টিফিকেট প্রয়োজন নেই : জয়

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, পদ্মা সেতু নিয়ে কম ষড়যন্ত্র হয়নি। বিশ্বব্যাংক সহযোগিতার কথা বললেও পরে তারা সরে গেছে। সব ষড়যন্ত্র মোকাবেলা করে আমরা পদ্মা সেতু নির্মাণ করছি। আমরা কারও চেয়ে কম নই। বিদেশের সঙ্গে আমরা সমানে সমান।

সোমবার বিকেলে রাজধানীর হোটেল লেকশোর সুচিন্তা ফাউন্ডেশনের ‘রাজনীতির সত্য-মিথ্যা ও পদ্মা সেতুর অভিজ্ঞতা’ শীর্ষক এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

জয় বলেন, সব ষড়যন্ত্র মোকাবেলা করে পদ্মা সেতু আজ দৃশ্যমান, সত্য-মিথ্যা যাচাইয়ের জন্য বিদেশিদের সার্টিফিকেট প্রয়োজন নেই নিজের দেশ ও দেশের মানুষের ওপর আত্মবিশ্বাস রাখতে হবে। আমরা বিদেশিদের চেয়ে কোনো অংশে কম নই। এ কারণেই দেশ এগিয়ে যাচ্ছে।

দেশের ওপর আস্থা ও ভরসা রাখার আহ্বান জানিয়ে শেখ হাসিনার ছেলে জয় বলেন, ‘নিজের দেশের ওপর আত্মবিশ্বাস কখনও হারাবেন না। দেশ ও দেশের মানুষের ওপর বিশ্বাস রাখবেন।’

অনেকে মনে করেন, বিদেশিরা যা বলে তাই ঠিক। আমরা তাদের ওপর নির্ভর করি। এটা ঠিক নয়।

যারা মানুষের ভোটে ক্ষমতায় আসতে পারবে না, তারা ষড়যন্ত্র করে ক্ষমতায় আসতে চায়- এমন অভিযোগ করে জয় বলেন, এই যে সুশীল সমাজ… তারা মনে করে, আমরা স্মার্ট, ভালো ইংরেজি বলতে পারি, টাকা কামিয়েছি বেশ। কিন্তু ক্ষমতায় তো যেতে পারছি না। তারা ষড়যন্ত্র করে ক্ষমতায় যেতে চায়।

‘টাকা দিয়ে ক্ষমতায় যাওয়া যায় না। ক্ষমতায় যেতে মানুষের ভালোবাসা প্রয়োজন।’

পদ্মা সেতু নিয়ে নানা মিথ্যাচারের কথা উল্লেখ করে জয় বলেন, মিথ্যার বিরুদ্ধে জোর গলায় সত্যকে তুলে ধরতে হবে। বারবার বলতে হবে। শোনা কথা বিশ্বাস করবেন না। লেখা কথা অর্ধেক বিশ্বাস করবেন।

Be the first to comment on "সত্য-মিথ্যা যাচাইয়ে বিদেশিদের সার্টিফিকেট প্রয়োজন নেই : জয়"

Leave a comment

Your email address will not be published.




three + ten =