দ্রুততম সময়ে ক্ষতিগ্রস্ত সড়ক মেরামত : খোকন

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, ঢাকা দক্ষিণের ৯০ শতাংশ সড়ক ঠিক আছে। কিন্তু অতিবর্ষণের কারণে ক্ষতিগ্রস্ত ১০ শতাংশ সড়কের দরপত্র আহ্বান সমাপ্ত হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে এসব সড়কের মেরামত কাজ শুরু হবে, সেই সঙ্গে দ্রুতই কাজ শেষ করা হবে।

রবিবার পুরান ঢাকার তাঁতীবাজার এলাকায় ‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এ সময় মেয়র সাড়ে চার কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য মালিটোলা পার্ক এবং তিন কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য সিরাজউদ্দৌলা পার্কের উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

মেয়র বলেন, ঢাকা দক্ষিণের ৩১টি পার্ক ও খেলার মাঠ অত্যাধুনিকভাবে নির্মাণের লক্ষ্যে গৃহীত ‘জলসবুজে ঢাকা’ প্রকল্প পুরোপুরি বাস্তবায়ন হবে ২০১৮ সালের শেষ নাগাদ। এটির বাস্তবায়ন হলে ঢাকা এক অনন্য রূপ ধারণ করবে।

জনতার মুখোমুখি অনুষ্ঠানে এলাকাবাসী মালিটোলা এলাকায় গ্যাস না থাকা, পানির সমস্যা বিশেষত পানি থাকলেও পানিতে দুর্গন্ধ এবং বেশিরভাগ স্থানে স্যুয়ারেজ লাইনের সঙ্গে পানির লাইন মিশে যাওয়ার অভিযোগ করেন। জবাবে মেয়র উপস্থিত ওয়াসা কর্মকর্তাকে এ সমস্যা দ্রুত নিরসনে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

তাঁতীবাজার এলাকায় ট্রাক স্ট্যান্ড উচ্ছেদে ব্যবস্থা নেয়ার দাবির পরিপ্রেক্ষিতে মেয়র ডিএমপির ট্রাফিক ইন্সপেক্টরকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। একই সঙ্গে এ এলাকায় অত্যধিক জনবহুল ও যানবাহনের চাপ বেশি থাকায় পথচারীদের নিরাপদে রাস্তা পারাপারের সুবিধার্থে জেব্রা ক্রসিং করে দেয়ার জন্য প্রকৌশলীদের নির্দেশনা দেন।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাজি আবু সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ছাড়াও ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, তিতাস গ্যাসের ব্যবস্থাপক মো. শহীদুর রহমান, ওয়াসার উপ-বিভাগীয় প্রকৌশলী গোলাম মাহবুব প্রমুখ উপস্থিত ছিলেন।

Be the first to comment on "দ্রুততম সময়ে ক্ষতিগ্রস্ত সড়ক মেরামত : খোকন"

Leave a comment

Your email address will not be published.




thirteen − 8 =