রোহিঙ্গাসহ সকল সঙ্কট সমাধানে প্রয়োজন পরিবর্তন : দুদু

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, রোহিঙ্গাসহ দেশে অন্যান্য যে সঙ্কট তৈরি হয়েছে তা থেকে বেরিয়ে আসতে একটি পরিবর্তন দরকার। সে পরিবর্তনের নেতৃত্ব দিবে বিএনপি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ করা মাত্রই দেশের সব সমস্যার সমাধান হবে বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার ঢাকা রিপোটার্স ইউনিটির তৃতীয় তলায় অনুষ্ঠিত দেশ বাঁচাও মানুষ বাঁচাও সংগঠনের আয়োজনে ‘রোহিঙ্গা সংকট : বন্ধু রাষ্ট্রের ভূমিকা ও প্রত্যাশা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

দেশের সকল সঙ্কটের মূল জায়গা বর্তমান অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করে দুদু বলেন, তিনি (প্রধানমন্ত্রী) পদত্যাগ করা মাত্রই দেশে রোহিঙ্গা সঙ্কট ও লুটপাটের সমাধান হবে এবং আইশৃঙ্খলা পুনঃপ্রতিষ্ঠিত হবে। দেশের সব কিছুর সমাধান আসবে একটি পরিবর্তনে। গণতন্ত্র, অর্থনৈতিক লুটপাট, হত্যা, অপহরণের যে সংকট দেশকে রসাতলে নিয়ে যাচ্ছে তা থেকে বেরিয়ে আসতে হলে পরিবর্তন দরকার। সে পরিবর্তনের নেতৃত্ব দিবে বিএনপি।

তিনি বলেন, বিএনপিকে একটি সভা সমাবেশও করতে দেয়া হয় না। যার ফলে ১৯ অক্টোবর জনগণ খুব সামান্য একটা সুযোগ পেয়ে এয়ারপোর্ট এলাকায় প্রিয় নেত্রীকে দেখতে গিয়েছিল। সেই অসুস্থ নেত্রীকে দুদিন পর পর কোর্টে নিয়ে হয়রানি করেছে সরকার।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার উপর যে অত্যাচার হচ্ছে এটা জাতির উপর অত্যাচার। কারণ তিনি জনগণের ভোটে তিনবার নির্বাচিত প্রধানমন্ত্রী ছিলেন। তিনি আন্দোলন সংগ্রাম করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। তাকে ঠেকানো আর জনশ্রোত, গণজোয়ার ঠেকানো একই কথা।

দেশের চলমান সংকট থেকে বেরিয়ে আসার দুটো পথ আছে। একটি নির্বাচন অন্যটি গণঅভ্যুত্থান। আমরা নির্বাচন করতে চাই। কারণ সামনের নির্বাচন ৫ জানুয়ারির মত হবে না। এ নির্বাচন হবে গণনির্বাচন বলেও মন্তব্য করেন ছাত্রদলের সাবেক এ সভাপতি।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, মহিলা দলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, জিনাপের সভাপতি মিয়া মো. আনোয়ার, কৃষক দলের নেতা আব্দুর রাজি ও আয়োজক সংগঠনের সহ-সভাপতি নাজমুল হোসেন রনি প্রমুখ।

Be the first to comment on "রোহিঙ্গাসহ সকল সঙ্কট সমাধানে প্রয়োজন পরিবর্তন : দুদু"

Leave a comment

Your email address will not be published.




two + 2 =