‘তাজমহল এক চমৎকার কবরস্থান’

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ঐতিহাসিক স্থাপনা তাজমহল নিয়ে ভারতের ক্ষমতাসীন দলের এক সংসদ সদস্যের মন্তব্য ঘিরে শুরু হওয়া বিতর্কে এবার যোগ দিয়েছেন দেশটির হরিয়ানা প্রদেশের মন্ত্রী অনিল ভিজ। আগ্রার এই প্রসিদ্ধ সৌধ সম্পর্কে বিজেপির উত্তরপ্রদেশের সারদানার বিধায়ক সঙ্গীত সোম গত সপ্তাহে বলেন, তাজমহল ভারতীয় সংস্কৃতির কলঙ্ক, এর নির্মাতা নিজের বাবাকেই বন্দি করেছিলেন!

এর রেশ কাটতে না কাটতেই হরিয়ানার স্বাস্থ্য ও ক্রীড়ামন্ত্রী ভিজের সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেয়া এক টুইট বার্তায় বিতর্কিত মন্তব্য করেছেন। টুইটে তিনি বলেন, ‘তাজমহল এক চমত্কার কবরস্থান! তবে এটা নতুন কিছু নয়, অতীতেও ভিজের নানা মন্তব্য বিতর্কের ঝড় তুলেছে।

তাজমহল সম্পর্কে সঙ্গীতের মন্তব্য প্রত্যাখ্যান করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সম্প্রতি উত্তরপ্রদেশ সরকার প্রকাশিত পর্যটনস্থলের তালিকা থেকে তাজমহল বাদ পড়ায় ব্যাপক বিতর্ক শুরু হয়। সঙ্গীতের মন্তব্য তাতে ঘি ঢাললেও শেষ পর্যন্ত আদিত্যনাথ জানিয়ে দেন, তাজমহল তৈরি হয়েছিল ভারতীয়দের ঘাম-রক্তে এবং তার সুরক্ষা সুনিশ্চিত করা উত্তরপ্রদেশ সরকারের দায়িত্ব।

তবে আদিত্যনাথের স্পষ্ট ঘোষণা সত্ত্বেও বিতর্ক থামেনি। বিজেপির আরেক শীর্ষ নেতা বিনয় কাটিয়ার দাবি করেন, তাজমহল আদতে ছিল শিবের মন্দির, যার নাম ছিল তেজো মহল, পরবর্তীকালে তাকে স্মৃতিসৌধে পরিণত করেন মুঘল সম্রাট শাহজাহান।

সূত্র : এবিপিআনন্দ।

Be the first to comment on "‘তাজমহল এক চমৎকার কবরস্থান’"

Leave a comment

Your email address will not be published.




five × four =