দুর্বার গতিতে নারীরা এগিয়ে যাচ্ছে : চুমকি

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, প্রতিটি ক্ষেত্রেই বাংলাদেশের নারীরা দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। বর্তমানে বাংলাদেশের প্রধানমন্ত্রী, বিরোধী দলীয় নেত্রী, জাতীয় সংসদের স্পিকারসহ গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে নারীরা অত্যন্ত সফলতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছে। তাছাড়া সেনাবাহিনী, বিমান বাহিনী, প্রশাসনসহ গুরুত্বপূর্ণ টেকনিক্যাল এবং ব্যবসা ক্ষেত্রে নারীরা দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

কক্সবাজারের জেলা পরিষদের সম্মেলন কক্ষে শুক্রবার জাতীয় মহিলা সংস্থা কর্তৃক বাস্তবায়িত অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প এবং নগরভিত্তিক প্রান্তিক মহিলা উন্নয়ন প্রকল্পের প্রশিক্ষণ প্রাপ্ত নারীদের মাঝে ভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়েরের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চুমকী বলেন, বাংলাদেশ সরকারের সকল উন্নয়ন কর্মকাণ্ডের কেন্দ্রবিন্দুতে রয়েছে নারীর অংশগ্রহণ নিশ্চিত করা। নারী উন্নয়নের যে অগ্রযাত্রা বাংলাদেশে সূচিত হয়েছে তা কোনভাবেই বাধাগ্রস্ত করা যাবে না।

কক্সাজারের জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান কানিজ ফাতেমা’র সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিম বেগম এনডিসি, অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের প্রকল্প পরিচালক আনোয়ারা বেগম, নগর ভিত্তিক প্রান্তিক মহিলা উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক নূরুন নাহার হেনা প্রমূখ।

Be the first to comment on "দুর্বার গতিতে নারীরা এগিয়ে যাচ্ছে : চুমকি"

Leave a comment

Your email address will not be published.




20 − 8 =