রোনালদোর গোলে রিয়ালের ড্র

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : গোল মিসের মহড়ায় আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে হারের শঙ্কা ছিল রিয়ালের। তবে শেষ পর্যন্ত রোনালদোর গোলে টটেনহ্যাম হটস্পারের সঙ্গে ড্র নিয়ে মাঠ ছেড়েছে জিনেদিন জিদানের দল।

নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে আক্রমণ করে খেলতে থাকে রিয়াল। এরই ধারাবাহিকতায় ম্যাচের পঞ্চম মিনিটে গোলের সুযোগও পায় দলটি। তবে রোনালদোর হেড ফিরে আসে সাইড পোস্টে লেগে। ফিরতি বল ফাঁকায় পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন করিম বেনজেমা।

ম্যাচের ১৭ মিনিটে রোনালদোর কোনাকুনি শট পোস্ট ঘেঁষে বাইরে চলে গেলে হতাশা বাড়ে স্বাগতিক সমর্থকদের। তবে ম্যাচের ২৮ মিনিটে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে রিয়াল। ডান দিক দিয়ে ওঁইয়ের ক্রসে রাফায়েল ভারানের পায়ে লেগে বল জালে ঢুকে যায়।

তিন মিনিট পর ইসকোর শট বাঁয়ে ঝাঁপিয়ে ঠেকান টটেনহ্যাম গোলরক্ষক হুগো লরিস। বিরতির আগ মূহুর্তে রিয়ালকে সমতায় ফেরান রোনালদো। ফরাসি ডিফেন্ডার ওঁইয়ে নিজেদের ডি-বক্সে টনি ক্রুসকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে বল জালে জড়ান চারবারের বর্ষসেরা এই তারকা।

বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে ওঠে রিয়াল। ম্যাচের ৫৩ মিনিটে সুযোগও পাউ বেনজামা। তবে তার হেড অবিশ্বাস্যভাবে শেষ মুহূর্তে পা দিয়ে ঠেকান লরিস। ম্যাচের ৬৪ মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে রোনালদোর নেওয়া জোরালো শট ঝাঁপিয়ে ঠেকিয়ে আবারও দলকে বাঁচান টটেনহ্যাম গোলরক্ষক।

বাকি সময় আর গোল না হলে ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল। তিন ম্যাচ শেষে রিয়াল ও টটেনহ্যামের পয়েন্ট সমান ৭।

এদিকে দিনের অপর ম্যাচে নাপোলিকে ২-১ গোলে হারিয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষস্থান ধরে রেখেছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। আর ‘ই’ গ্রুপে এফসি মারিবোরকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে লিভারপুল।

Be the first to comment on "রোনালদোর গোলে রিয়ালের ড্র"

Leave a comment

Your email address will not be published.




4 + 4 =