সাবেক প্রেমিকাকে কাছে টানছেন কিম

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ক্ষমতা কাঠামোর মধ্যে নিজের ঘনিষ্ঠদেরই নিয়ে আসছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। নিজের বোনকে দেশের শীর্ষ পরিষদের সদস্য করেছেন কয়েকদিন আগে। এবার ওয়ার্কার্স পার্টির সেন্ট্রাল কমিটিতে সাবেক প্রেমিকা এবং পপতারকা হুয়ান সং উল’কে নিয়ে এসেছেন কিম।

রাজনীতির বাইরের একজনকে কীভাবে এত গুরুত্বপূর্ণ কমিটিতে আনা যায়, তা দেখে বিস্মিত হলেও কিমের সামনে মুখ খোলার সাহস পাচ্ছেন না কেউ। কিম জনকে অনেকেই বদমেজাজি ও খামখেয়ালি হিসেবে বর্ণনা করেন অনেকেই। হুয়ানও কিন্তু সাবেক প্রেমিক কিমের চেয়ে খুব একটা পিছিয়ে নেই।

কয়েক বছর আগে চীনে গান গাইতে গিয়ে মঞ্চের পর্দা পছন্দ না হওয়ায় অনুষ্ঠানই করেননি হুয়ান। সহশিল্পীদের গালাগাল ও মারধর করার অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে।

এছাড়া চুলের ছাঁট পছন্দ না হওয়ায় সেনাবাহিনীর এক কর্মকর্তাকে বরখাস্ত করার জন্য কিমের কাছে নাকি অনুরোধও জানিয়েছিলেন হুয়ান। তবে রাগের ব্যাপারে যে যতোটাই এগিয়ে-পিছিয়ে থাকুক না কেন, দেশের সর্বোচ্চ শাসকের সাবেক প্রেমিকার বিরুদ্ধে মুখ খোলার সাহস দেখাননি কেউই।

নামপ্রকাশে অনিচ্ছুক এক কূটনীতিক জানান, ‘কিম তাকে পুতুল করে রাখতে চান। আসলে কিম কাউকে বিশ্বাস করেন না। তাই তিনি চান দেশের সর্বোচ্চ কূটনৈতিক কমিটিতে তার কাছের লোকজন থাকুক।’

Be the first to comment on "সাবেক প্রেমিকাকে কাছে টানছেন কিম"

Leave a comment

Your email address will not be published.




19 + 18 =