সিরিয়ায় রুশ যুদ্ধ বিমান বিধ্বস্ত

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : সিরিয়ার মেইমিম ঘাঁটি থেকে উড্ডয়নের সময় রাশিয়ার একটি সুখোই সামরিক যুদ্ধ বিমান বিধ্বস্ত হয়েছে। মঙ্গলবার দেশটির সেনাবাহিনীর একজন মুখপাত্রের বরাত দিয়ে রাশিয়ার বার্তা সংস্থা এ তথ্য জানিয়েছে।

তিনি বলেন, ‘সুখোই-২৪ বিমানটি উড্ডয়নের সময় রানওয়ে থেকে ছিঁটকে পড়ে… বিমানের পাইলট বের হওয়ার মতো সময় পাননি এবং সেখানেই তিনি মারা যান।’

তবে যুদ্ধবিমান বিধ্বস্তে কতজন নিহত হয়েছেন সে ব্যাপারে পরিষ্কার কোনো তথ্য জানাননি এই কর্মকর্তা। সুখোই-২৪ বিমানে সচরাচর দু’জন পাইলট থাকে বলে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে।

সেনাবাহিনীর ওই মুখপাত্র বলেন, ‘প্রযুক্তিগত সমস্যার কারণে দুর্ঘটনাটি ঘটেছে বলে এক প্রতিবেদনে জানা গেছে।’

২০১৫ সাল থেকে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সমর্থনে বিমান হামলা চালিয়ে আসছে রাশিয়া। মঙ্গলবার সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের লক্ষ্য করে সিরিয়ার পূর্বাঞ্চলে প্রত্যেকদিন প্রায় দেড়শ বার বিমান হামলা চালিয়ে আসছে রাশিয়া।

বিমান দুর্ঘটনায় সর্বশেষ নিহত পাইলটসহ সিরিয়ায় ৩৭ রুশ কর্মকর্তার প্রাণহানি ঘটেছে। গত মাসে সিরিয়ার পূর্বাঞ্চলের দেইর এজর শহরে রুশ এক জেনারেল নিহত হয়; যেখানে সিরিয়া শাসকের পক্ষে লড়াইয়ে অংশ নিয়েছে রাশিয়ার বিশেষ বাহিনী।

সূত্র : এনডিটিভি।

Be the first to comment on "সিরিয়ায় রুশ যুদ্ধ বিমান বিধ্বস্ত"

Leave a comment

Your email address will not be published.




seventeen − three =