মস্কোয় মিডিয়া অফিস খুলবে সৌদি আরব

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : সৌদির সংস্কৃতি ও তথ্যমন্ত্রী ড. আওয়াদ আল আওয়াদ এক ঘোষণায় জানিয়েছেন, মস্কোতে একটি মিডিয়া অফিস খোলা হবে। এর মাধ্যমে রাশিয়া এবং সৌদির মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক এবং আলোচনার সঙ্গে সঙ্গে যোগাযোগ এবং সংস্কৃতিরও অগ্রগতি হবে।

২০১৮ সালের জানুয়ারির শেষ দিকে এই অফিস চালু করা হবে। এই অফিস দ্বিভাষিক হবে যা আরবি ভাষাকে বিশ্বের দরবারে নিয়ে যাওয়ার জন্য সেতু হিসেবে কাজ করবে।

বর্তমানে রাশিয়ায় সফর করছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুর আজিজ আল সৌদ। সেখানে তিনি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভের সঙ্গে সাক্ষাত করেছেন। তার এই সফরকালেই দেশটির সংস্কৃতি ও তথ্যমন্ত্রীর কাছ থেকে নতুন এই ঘোষণা এলো।

আল আওয়াদ জানান, লোকজনের অংশগ্রহণ বাড়াতে, একাডেমিক আলোচনা সৌদির সংস্কৃতি বিশেষ করে আর্ট গ্যালারি, সঙ্গীত গবেষণা এবং সহযোগিতা প্রসারণ, সংস্কৃতি আদান প্রদান এবং বিভিন্ন দেশের সংস্কৃতি এবং গবেষণা কেন্দ্রের মধ্যে যোগাযোগ তৈরির জন্য কাজ করবে এই মিডিয়া অফিস।

সৌদির ভিশন ২০৩০ বাস্তবায়নের লক্ষ্যে বেশ কিছু আধুনিক পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। এর আগে যেসব বিষয় দেশটিতে নিষিদ্ধ ছিল সেসব বিষয়েও সরকার কিছুটা নমনীয় হয়েছে। মাত্র কয়েকদিন আগেই নারীদের গাড়ি চালানোর ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়েছে সৌদি।

Be the first to comment on "মস্কোয় মিডিয়া অফিস খুলবে সৌদি আরব"

Leave a comment

Your email address will not be published.




ten − 1 =