৭ কলেজ শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি অধ্যাপক আক্তারুজ্জানের আশ্বাসে আগামী নভেম্বর পর্যন্ত আন্দোলন স্থগিত ঘোষণা করেছেন অন্তর্ভুক্ত সরকারি ৭ কলেজের শিক্ষার্থীরা। সোমবার পূর্ব ঘোষিত বৈঠক শেষে এসব কথা জানান তারা।

বৈঠকে কলেজ শিক্ষার্থীদের প্রতিনিধি ঢাকা কলেজের শিক্ষার্থী ওমর ফারুক জাগো নিউজকে বলেন, ‘ভিসি স্যার আমাদের সকল দাবি মেনে নিয়ে আগামী নভেম্বরের মধ্যেই ফল দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। এর আগেই অনার্স ফাইনাল ইয়ারের ফল ঘোষণা করার লক্ষ্যে তারা কাজ করছেন বলেও জানিয়েছেন।’

তিনি বলেন, ‘আমরা লিখিতভাবে ভিসি স্যারকে দাবি-দাওয়া পেশ করেছি। তার মধ্যে ৭ কলেজ শিক্ষার্থীদের নামে মামলা প্রত্যহার, আলাদা ওয়েবসাইট তৈরি, বাৎসরিক ক্যালেন্ডার করার দাবি তুলে ধরা হয়েছে। স্যার আমাদের আমাদের সকল দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়েছেন। সকল বিষয় বিবেচনা করে আমরা আগামী নভেম্বর পর্যন্ত আন্দোলন স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছি।’

বৈঠকে অন্য প্রতিনিধিরা বলেন, আন্দোলনরত সকল শিক্ষার্থীদের সঙ্গে আলোচন করে আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে এ সময়ে মধ্যে আমাদের দাবি-দাওয়া মেনে নেয়া না হলে আবারও আন্দোলন শুরু করা হবে।

ঢাবি উপাচার্যের সঙ্গে বৈঠকে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসনে, ৭ কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ৫ দফা দাবি নিয়ে গত দিনমাস ধরে আন্দোলন করে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন ৭ কলেজের শিক্ষার্থীরা।

Be the first to comment on "৭ কলেজ শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত"

Leave a comment

Your email address will not be published.




16 + nineteen =