রংপুরে জাল সার্টিফিকেট কারখানা থেকে প্রভাষকসহ আটক ৩

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : রংপুরে জাল সার্টিফিকেট তৈরির কারখানায় অভিযান চালিয়ে প্রভাষকসহ তিনজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৩’র একটি দল।

বুধবার সন্ধ্যার পর নগরীর লালবাগ এলাকায় অভিযান চালিয়ে বিপুল সংখ্যক জাল সার্টিফিকেট, ভুয়া জন্মসনদপত্র, ভুয়া ভোটার আইডি কার্ডসহ তিনজনকে আটক করা হয়।

র‌্যাব সূত্রে জানা গেছে, লালমনিরহাট জেলার আদিতমারী কলেজের প্রভাষক আব্দুল্লাহ-আল-মামুন রংপুর নগরীর লালবাগ এলাকায় মামুন মাল্টি মিডিয়া নামে একটি কম্পিউটারের ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন। তিনি তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে জাল সার্টিফিকেট, ভুয়া জননিবন্ধন সনদপত্র, ভোটার আইডি কার্ড, ভুয়া তালাকনামাসহ বিভিন্ন জাল কাগজপত্র মোটা অঙ্কের টাকার বিনিময়ে বিক্রি করতেন।

বুধবার সন্ধ্যা ৭টার দিকে রংপুরের পীরগঞ্জের মাহামুদুন নবী লাবলু তার বয়স কমিয়ে সার্টিফিকেট এবং একই এলাকার আব্দুর রাজ্জাক ভুয়া সনদ সংগ্রহের জন্য ওই প্রতিষ্ঠানে যান। এসময় আগে থেকে ওৎ পেতে থাকা রংপুর র‌্যাব-১৩’র সদস্যরা অভিযান চালিয়ে ব্যবসা প্রতিষ্ঠানের মালিক আব্দুল্লাহ-আল-মামুন, ভুয়া সনদ গ্রহণ করতে আসা মাহামুদুন নবী লাবলু ও আব্দুর রাজ্জাককে আটক করে। পরে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ জাল সার্টিফিকেটসহ বেশকিছু ভুয়া কাগজপত্র ও কয়েকটি কম্পিউটার উদ্ধার করে র‌্যাব।

রংপুর র‌্যাব-১৩ এর কোম্পানি কমান্ডার নজরুল ইসলাম জানান, বিপুল পরিমাণ জাল সনদ উদ্ধার করা হয়েছে। ব্যবসা প্রতিষ্ঠানের মালিকসহ ৩ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

Be the first to comment on "রংপুরে জাল সার্টিফিকেট কারখানা থেকে প্রভাষকসহ আটক ৩"

Leave a comment

Your email address will not be published.




4 × 2 =