এমন নজির কোথাও নেই : মওদুদ

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ষোড়শ সংশোধনীর রায়কে কেন্দ্র করে সরকারের মন্ত্রী-এমপিরা যে ভাষায় কথা বলেছেন, এমন নজির পৃথিবীর কোথাও নেই। এখন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে অসুস্থতার কথা বলে তার অসম্মতিতে এক মাসের ছুটি ঘোষণা করা হয়েছে। অথচ কিছুদিন আগে তিনি জাপান, কানাডা থেকে ঘুরে এসেছেন। তিনি সুস্থ একজন মানুষ।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে শিক্ষক কর্মচারী ঐক্যজোট আয়োজিত ‘নগ্ন দলীয়করণে বিপর্যস্ত শিক্ষাব্যবস্থা’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে ‘গৃহবন্দি করে রাখা হয়েছে’ দাবি করে ব্যারিস্টার মওদুদ বলেন, এর মাধ্যমে সরকার বিচার বিভাগের স্বাধীনতার মৃত্যু ঘটিয়েছে। প্রধান বিচারপতির সঙ্গে কাউকে সাক্ষাৎ করতে দেয়া হচ্ছে না। আইনজীবীরা তার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে বলা হয়েছে তিনি অসুস্থ। তার আত্মীয়-স্বজনকেও দেখা করতে দেয়া হচ্ছে না। তার বাসার টেলিফোন লাইনটিও বিচ্ছিন্ন।

সেমিনারে অংশ নিয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, প্রধান বিচারপতি ছুটি নেননি। তাকে দায়িত্ব থেকে বিরত রাখতে বাধ্য করা হয়েছে। আটকে রাখা হয়েছে অথবা এমন কোনো পরিবেশে তিনি রয়েছেন, যা আমরা জানি না।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, প্রকৌশলী মাহমুদুর রহমান, শিক্ষাবিদ ড. সদরুল আমিন, সাংবাদিক আবদাল আহমেদ, শিক্ষক নেতা বাহাউদ্দিন বাহার প্রমুখ।

Be the first to comment on "এমন নজির কোথাও নেই : মওদুদ"

Leave a comment

Your email address will not be published.




2 + four =