মসজিদ নিয়ে কটূক্তি করায় টাঙ্গাইল এলাকায় উত্তেজনা

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : টাঙ্গাইলের গোপালপুরে প্রতিমা বিসর্জনের আগে শোভাযাত্রায় মসজিদ নিয়ে কটূক্তিকর মন্তব্য করায় পৌর শহরজুড়ে চরম উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় বুধবার সকাল থেকে মুসল্লিদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি সামলাতে বিলাশ পাল (২৪) নামে এক যুবকের বিরুদ্ধে মঙ্গলবার বিকেলে থানায় মামলা দায়ের করেছে পুলিশ।

বিলাশ পাল পৌর শহরের পালপাড়ার বিমল পালের ছেলে। সে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ছাত্র।

এ প্রসঙ্গে গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন জানান, গত ১ অক্টোবর পৌর শহরের পালপাড়া পুজা মণ্ডপের প্রতিমা বৈরান নদীতে বিসর্জনের আগে এক শোভাযাত্রা র্যালি হয়। আসরের আযানের সময় ওই র্যালি কোনাবাড়ি মসজিদ অতিক্রম করার সময় মুসল্লিরা মাইক ও ঢোল না বাজানোর অনুরোধ করেন। কিন্তু মাইক বা ঢোল বন্ধ করা হয়নি।

এসময় পাল পাড়া মহল্লার বিমল পালের ছেলে বিলাশ পাল মাইকে মসজিদ নিয়ে কটূক্তিমূলক মন্তব্য করেন। মাইকের এ ঘোষণা আগ্রহী কয়েকজন ভিডিও হিসাবে ধারণ করে।

গত ২ অক্টোবর গুলজার আহমেদ নামক এক ব্যক্তির ফেইসবুক আইডিতে ওই ভিডিও আপলোড করা হলে মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়ে যায়। এ নিয়ে ইমাম সমিতির নেতৃবৃন্দ এবং মুসল্লিরা প্রতিবাদ জানান।

ঘটনাটি সাম্প্রদায়িক সংঘর্ষে রূপ নেয়ার আশঙ্কায় পুলিশ মঙ্গলবার সকালে ইমাম সমিতি ও মুসল্লিদের নিয়ে থানায় বৈঠক করেন। পরে ধর্মীয় অনুভূতিতে আঘাত আনার অভিযোগে গোপালপুর থানার দারোগা মো. হান্নান বাদী হয়ে বিলাশ পালকে একমাত্র আসামি করে থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা (এসআই) হাসান জামিল খান।

গোপালপুর থানার ওসি আরও বলেন, আসামি বিলাস পালকে গ্রেফতারের জোর চেষ্টা চলছে। এলাকায় পুলিশি পাহারার ব্যবস্থা করা হয়েছে।

Be the first to comment on "মসজিদ নিয়ে কটূক্তি করায় টাঙ্গাইল এলাকায় উত্তেজনা"

Leave a comment

Your email address will not be published.




fifteen + one =