এবার বিশ্ববিদ্যালয়ে মোবাইল ব্যবহারের অনুমতি পেলেন সৌদি নারীরা

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : নারীদের গাড়ি চালানোর অনুমতি দিয়ে নতুন যুগের সূচনা করেছে সৌদি আরব। সেই পথ ধরেই আরো নতুন নতুন চমক রয়েছে নারীদের জন্য।

এবার সৌদিতে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে মোবাইল ব্যবহারের অনুমতি পেলেন নারীরা। ক্যাম্পাসে নারীদের মোবাইল ব্যবহারের অনুমতি দিতে দেশের সব বিশ্ববিদ্যালয়গুলোকে নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী আহমেদ আল ইসা। মঙ্গলবার আল হায়াত পত্রিকার এক খবরে এ তথ্য জানানো হয়।

শিক্ষামন্ত্রী জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া নারী এবং তাদের বাবা-মায়ের অভিযোগের ভিত্তিতেই নতুন এই ঘোষণা দেয়া হয়েছে।

মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, কমপক্ষে সাতটি বিশ্ববিদ্যালয়ে নারীদের মোবাইল ফোন ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা রয়েছে।

আল ইসা বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রবেশের পথে নারীদের সঙ্গে ফোন আছে কিনা তা যাচাই করতে গিয়ে অনেক সময় শিক্ষার্থীদের সময় নষ্ট হয় এবং তারা সময় মতো ক্লাসে উপস্থিত হতে পারেন না।

মন্ত্রণালয়ের মুখপাত্র মুবারক আল ওসাইমি বলেন, দেশের সরকারি এবং বেসরকারি সব বিশ্ববিদ্যালয়ের জন্যই নতুন এই ঘোষণা দেয়া হয়েছে।

মুনিরা আল কাহতানি নামে এক শিক্ষার্থী জানান, ক্যাম্পাসে মোবাইল ফোন ব্যবহারের অনুমতি না থাকায় তারা অনেক ধরনের সমস্যার মধ্যে পড়েন। বর্তমান সময়ে মোবাইল ফোন সব মানুষের কাছেই একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে। কিন্তু নারীদের ফোন ব্যবহার করতে না দেয়ার মানে তাদের অতীতের সময়ে নিয়ে যাওয়া।

ক্যাম্পাসে মোবাইল ব্যবহারের অনুমতি দিতে বিশা বিশ্ববিদ্যালয়ের নারীরা গত তিনমাস ধরে কর্তৃপক্ষের কাছে দাবি জানাচ্ছেন। অবশেষে তাদের দাবি মেনে নেয়া হলো।

Be the first to comment on "এবার বিশ্ববিদ্যালয়ে মোবাইল ব্যবহারের অনুমতি পেলেন সৌদি নারীরা"

Leave a comment

Your email address will not be published.




one × 4 =