প্রমাণ করেছি, আমরা পারি : প্রধানমন্ত্রী

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : স্প্যান (সুপার স্ট্রাকচার) পিলারের ওপর স্থাপন করার পর এখন চোখে দেখা যাচ্ছে পদ্মা সেতু। বিশাল পদ্মার বুকে এটি এখন ধূসর রঙের দৃশ্যমান হয়ে উঠেছে। ১৫০ মিটার দীর্ঘ এই স্প্যানটি স্থাপনের মধ্য দিয়ে স্বপ্নের পদ্মা সেতুর অগ্রগতির আরেক ধাপ এগিয়ে গেল। দেশের সর্ববৃহৎ এই নির্মাণ প্রকল্পের এমন সুখরে উচ্ছ্বাস প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা প্রমাণ করেছি, আমরা পারি।

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার রিজ কার্লটন হোটেলে রোববার যুক্তরাষ্ট্রের আওয়ামী লীগের নেতাদের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গলব্লাডারে সফল অস্ত্রোপচারের পর চিকিৎসকরা প্রধানমন্ত্রীকে পূর্ণ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। কিন্তু যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্য থেকে আসা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতাদের সঙ্গে তিনি এ অনুষ্ঠানে অংশ নেন।

পদ্মা সেতু প্রকল্পে শুরুতে বিশ্বব্যাংকের অর্থায়নের কথা থাকলেও সংস্থাটি দুর্নীতির অভিযোগ এনে এই প্রকল্প থেকে সরে দাঁড়ায়। পরে বিশ্বব্যাংকের সহায়তা ছাড়াই বাংলাদেশ সরকার নিজেদের টাকায় পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু করে।

এই বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, এটা ছিল বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ, বড় সিদ্ধান্তের বিষয়। এর সঙ্গে দেশের ভাবমূর্তি জড়িত ছিল। এমন বৃহৎ ও খরস্রোতা একটা নদীর ওপর এত বড় সেতু নির্মাণ করে আমরা বিশ্বের সামনে একাট উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলাম।

প্রধানমন্ত্রী আরো বলেন, আমরা বাঙালি জাতি যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। আমরা যদি সৎ ও অবিচল থাকি তবে আমার যা চাই, তাই করতে পারি।

তিনি আরও বলেন, ‘আমরা রাজনীতি করি মানুষের জন্য। আমরা কাজ করি মানুষের জন্য। আমার যে পারি, তা করে দেখিয়েছি।’

স্বপ্নের এই পদ্মা সেতু প্রকল্প বাস্তবায়নে পূর্ণ সমর্থন দেয়ায় বাংলাদেশের মানুষ এবং প্রবাসীদের প্রতি ধন্যবাদ ও অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

Be the first to comment on "প্রমাণ করেছি, আমরা পারি : প্রধানমন্ত্রী"

Leave a comment

Your email address will not be published.




four × 1 =